Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প কাজের আইনি বাধা কেটে গেল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১১ পিএম

আপিল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের কাজে আর কোনো আইনি বাধা রইলো না। কাজের জন্য আহ্বান করা দরপত্রের কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন সচিবসহ দু’জনের করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত এ আদেশ দেন।
আপিল বিভাগে আবেদনকারীদের আইনজীবী মো. মেহেদী হাসান চৌধুরী এ বিষয়ে বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত হওয়ায় ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পে দরপত্র প্রক্রিয়ার পরবর্তী কার্যক্রম চালাতে আইনগত বাধা নেই। একই সঙ্গে আগামী ২৬ ফেব্রুয়ারি শুনানির জন্য আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয়া হয়েছে। জানা গেছে, আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মেহেদী হাসান চৌধুরী। অন্যদিকে রিট আবেদনকারী ন্যাশনাল ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ, এ.এম আমিন উদ্দিন ও মাহবুব শফিক। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ কাজের জন্য ২০১৮ সালে দরপত্র আহ্বান করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর ধারাবাহিকতায় চলতি বছরের ৬ ফেব্রুয়ারি অংশগ্রহণকারীদের কারিগরি মূল্যায়ন করা হয়। তবে এই মূল্যায়নের বৈধতা নিয়ে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাইকোর্টে রিট করেন। এর প্রাথমিক শুনানি নিয়ে ১৩ ফেব্রুয়ারি রুল দিয়ে ওই দরপত্র প্রক্রিয়ার পরবর্তী সব কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। এই আদেশ স্থগিত চেয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনসচিব এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান আবেদন করেন। আবেদনটি গতকাল চেম্বার জজ আদালতে শুনানি শেষে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের কাজে আইনি বাধা দূর হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ