Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বকেয়া বেতন ও বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাভার স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সাভারে পাঁচটি পোশাক কারখানার ভেতরে অবস্থান নিয়েছেন শ্রমিকরা। বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই পাঁচটি পোশাক কারখানার শ্রমিকদের ঈদে বাড়ি ফেরা অনিশ্চিত।
বেতন ও ঈদ বোনাস না দেওয়া পাঁচটি পোশাক কারখানা গুলো হলো- সাভারের উলাইলে প্রতীক এ্যাপারেলস, রাজাশন এলাকায় মারহাবা টেক্সটাইল, ছায়াবিথী এলাকায় পিয়াসা গার্মেন্টস, কলমার জিনজিরা এলাকায় সিপিএম ও ঢাকা আরিচা মহাসড়কের পাশে ডগরমোড়া এলাকায় জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড।
শ্রমিকরা জানায়, সকাল থেকে ওই পাঁচটি পোশাক কারখানার শ্রমিকরা কয়েক মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে সকালে কারখানায় প্রবেশ করে বিক্ষোভ মিছিল করে কারখানার ভেতরে অবস্থান ধর্মঘট পালন শুরু করেন। ঈদকে সামনে রেখে বকেয়া বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই পাঁচটি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিকদের ঘরে ফিরে পরিবারের সাথে ঈদ করা অনিশ্চিত। কারখানার ভেতরে প্রচণ্ড রোদে অবস্থান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন শ্রমিকরা।
এদিকে ডগরমোড়া এলাকায় জালাল আহমেদ নীট কম্পোজিট কারখানার মালিক হারুন মিয়া পলাতক রয়েছেন। বিভিন্ন স্থানেও খোঁজাখুঁজি করেও পুলিশ তার সন্ধান পায়নি। বকেয়া বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় কারখানার ভিতরে অবস্থান ধর্মঘট পালন করবেন বলে জানিয়েছেন শ্রমিকরা।
এবিষয়ে শিল্প পুলিশ ১-এর পরিচালক মোস্তাফিজার রহমান বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস দেওয়ার ব্যাপারে আমরা মালিক পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ