Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিআইডব্লিউটিসি’র রকেট সার্ভিসের নৌযান পিএস মাহসুদ দুর্ঘটনায় ৬ যাত্রী নিহত, আহত ৫০

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১:৩৩ পিএম, ৪ জুলাই, ২০১৬

বরিশাল ব্যুরো : ঈদের ঘরমুখি বিপুলসংখ্যক যাত্রী নিয়ে ঢাকা থেকে চাঁদপুর হয়ে বরিশাল আসার পথে বিআইডব্লিউটিসি’র রকেট স্টিমার ‘পিএস মাহসুদ’ বিপরীত দিক থেকে আসা বেসরকারী নৌযান এমভি সুরভী-৭’র সাথে মুখোমুখি সংঘর্ষে এর ৬জন যাত্রী নিহত ও অন্তত ৫০জন আহত হয়েছেন। আহতদের বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত নৌযানটিকে বিআইডব্লিউটিএ’র টাগ ‘এমটি দূর্বার-এর সাহায্যে কিছুক্ষণ আগে বরিশাল বন্দরে নিয়ে আসা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদের লাশে মর্গে পাঠান হয়েছে। এনিয়ে গত ছয় মাসে পিএস মাহসুদ ছোট বড় অন্তত ৮টি দুর্ঘটনার শিকার হলেও দায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণের সাহস দেখাননি বিআইডব্লিউটিসি’র শীর্ষ কর্মকর্তাবৃন্দ। নৌযানটির মাস্টারকে খুঁজে পাওয়া যায়নি। নিহতদের দুজনের বাড়ী ঝালকাঠী ও বাগেরহাটে। দুর্ঘটনার খবর পেয়েই বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর মোজামেম্মল হক বরিশালে পৌছেছেন। বিঅইডব্লিউটিসি’র চেয়ারমানও কিছুক্ষণ আগে দুর্ঘটনা কবলিত নৌযানটির কাছে পৌছেছেন।
রবিবার সন্ধ্যায় ঢাকা থেকে নিয়মিত রকেট সার্ভিসের যাত্রী নিয়ে চাঁদপুর-বরিশালের উদ্যেশ্যে যাত্রা করে পিএস মাহসুদ। গতকাল রাত সাড়ে ৩টার দিকে পিএস মাহসুদ বরিশাল বন্দরের অদুরে কির্তনখোলা নদী দিয়ে চরবাড়ীয়া ও পশুরীকাঠী এলাকা অতিক্রমকালে বরিশাল থেকে ঢাকামুখি ‘এমভি সুরভী-৭’ নৌযানটির সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এদূর্ঘটনায় পিএস মাহসুদ-এর বাম পাসের মধ্যবর্তী স্থান থেকে প্রায় ৬০ ফুট এলাকা দুমড়ে মুচড়ে গেছে। দুর্ঘটনায় মাহসুদ-এর লোয়ার ডেকের বাম পাসের ৪-৫টি ক্রু-কেবিন সহ প্যাডেল বেশীরভাগ এলাকাই ক্ষতিগ্রস্থ হয়েছে। নৌযানটির প্রথম শ্রেনীর বামে পাশের ৪নম্বর কক্ষ থেকে ১২নম্বর পর্যন্ত সবগুলোই ক্ষতিগ্রস্থ হয়েছে। দুর্ঘটনায় নিহত যাত্রীদের প্রায় সকলেই লোয়ার ডেকের বাম পাশের ক্রু-কেবিনগুলোতে ভ্রমণ করছিল। আহতদেরও প্রায় সকলে লোয়ার ডেকের বাম পাশে যাত্রী ছেলন। প্রথম শ্রেণীর কবিনগুলোর কয়েকজন যাত্রীও কম-বেশী আহত হয়েছেন।
দূর্ঘটনার খবর পাবার সাথেই বিআইডব্লিউটিসির বরিশাল অঞ্চলেল এজিএম দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। আহত যাত্রীদের উদ্ধার করে দ্রুত মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান হয়। সংস্থার অপর নৌযান এমভি মধুমতি’তে করে মাহসুদ-এর যাত্রীদের উদ্ধার করে বরিশাল হয়ে ঝালকাঠী-পিরোজপুর থেক বাগেরহাটের মোড়েলগঞ্জে পাঠান হয়েছে।
এ ব্যাপারে গতকাল সকাল থেকে সংস্থা চেয়ারম্যানের সেল ফোনে বহু চেষ্টা করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

 



 

Show all comments
  • সইবাল ২৭ জানুয়ারি, ২০১৭, ৫:২২ এএম says : 0
    হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় গ্রামীণফোন কর্মচারীসহ নিহত ৫ তা‌দের ছ‌বি দেয়‌নি চিনব কেমন ক‌রে ? আমার এলাকার এক ভাই ও তার শালা এক‌ত্রে এখা‌নে মারা যায় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ