Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘দেশে খাদ্যের যথেষ্ট মজুদ রয়েছে’

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমানে দেশে খাদ্যের যথেষ্ট মজুদ রয়েছে। প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকার ধান ক্রয় করছে। কোন কৃষক যাতে ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। ধান ও চালের পর্যাপ্ত মজুদের জন্য দেশের সব নষ্ট ও পরিত্যক্ত গুদাম মেরামতের কাজ চলছে। সারাদেশের খাদ্য গুদামগুলো ’২১ সালের মধ্যে মেরামত কাজ সম্পন্ন হবে।
গতকাল দুপুরে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বিভিন্ন খাদ্যগুদাম পরিদর্শনে এসে খাদ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় খাদ্য সচিব ড. মোসাম্মৎ নাজমানারা খানুম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, সহকারী কমিশনার (ভ‚মি) অনুপ দাস, ওসিএলএসডি মনির হোসেন উপস্থিত ছিলেন।
খাদ্যমন্ত্রী আরো বলেন, জেলায় ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা প্রায় ১৭ হাজার মেট্রিক টন। যার চার ভাগের একভাগও এখনও ক্রয় করা হয়নি। যেসব কৃষক এখনও ধান বিক্রয় করতে পারেনি তাদের ধান বিক্রয়ের জন্য উৎসাহিত করা হচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ