Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোদাগাড়ী পৌর মেয়রের সঙ্গে ইন্দোনেশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৩ পিএম

রাজশাহীর গোদাগাড়ীর পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবুর সঙ্গে আইডিবি প্রকল্পের ইন্দোনেশিয়ানের বাংলাদেশ প্রতিনিধি ও বাংলাদেশ সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কনসালটেন্ট এএম ট্রিস হারডায়ান্টোর সৌজন্য সাক্ষাত হয়েছে। সেই সঙ্গে নিরাপদ পানি সরবরাহের মাধ্যমে জনস্বাস্থ্যের উন্নয়ন প্রকল্পের (উচঐঊ) এলাকা পরিদর্শণ করেন।

মঙ্গলবার সকাল ১১ টায় গোদাগাড়ী পৌর মেয়রের অফিস কক্ষে সাক্ষাৎ করেন । সেখানে কুশলাদি বিনিময় ও কাজের অগ্রগতি আলোচলা শেষে প্রকল্প এলাকা পরিদর্শনে বের হন।

প্রথমে গোদাগাড়ী পৌর এলাকার বর্জ্য ব্যবস্থাপনা এলাকার নির্ধরিত স্থান জলাহার গ্রামে যান। সেখানের প্রায় ৪ বিঘা জমি দেখেন এবং সন্তুষ্ঠি প্রকাশ করেন।

পরে পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের সরাসরি পদ্মানদী হতে পৌর নাগরিকদের জন্য পানি সরবরাহের জন্য ওয়াটার ট্রিটমেন্ট প্লানের জায়গা ঘুরে ঘুরে দেখেন। সেই সাথে পদ্মানদীর কিনারা ঘুরে দেখেন এবং কিভাবে পদ্মানদী হতে পানি উত্তোলন করে পৌর নাগরিকদের পানি সরবরাহের সেবা নিশ্চিত করা যায় তা আলোচনা করেন। গোদাগাড়ী পৌর মেয়রের নেতৃত্বে পরিদর্শন দল নিরাপদ পানি সরবাহের ব্যবস্থাপনা পরিকল্পনা দেখে সন্তষ্ঠি প্রকাশ করেন।

আইডিবি প্রকল্পের ইন্দোনেশিয়ানের বাংলাদেশ প্রতিনিধি ও বাংলাদেশ সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কনসালটেন্ট এএম ট্রিস হারডায়ান্টোর পৌর মেয়র কে বলেন, পৌর এলাকার উন্নয়ন কাজ দ্রুত সময়ে বাস্তবায়নের জন্য আমরা চেষ্টা চালাবো। এখন হতে আপনার সঙ্গে আমাদের ঘনঘন মতবিনিময় করতে হবে । যাতে কাজটি অত্যন্ত ফলপ্রসূ হয় এবং যথাসময়ে কাজের পরিকল্পনা মাফিক শেষ করতে পারি। তিনি পৌর মেয়র কে ধন্যবাদ জানান এবং তার দেশে ঘুরতে দাওয়াত দেন।

এই সময় পরিদর্শন দলে উপস্থিত ছিলেন, আইডিবি প্রকল্পের জনস্বাস্থ্য বিভাগের এবং কাজটি বাস্থবায়নকারি প্রতিষ্ঠান ফরহাদ কনসালটেন্ট এবং আর্টিচেকস লিমিটেডের ডেপুটি টিম লিডার ও অবসর প্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান, অবসর প্রাপ্ত তত্নবধায়ক প্রকৌশলী সাখাওয়াত হোসেন, জনস্থাস্থ্য প্রকৌশল রাজশাহীর নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান, চাঁপাই নবাবগঞ্জ জেলার জনস্বাস্থ্যর নির্বাহী প্রকৌশলী অমিত কুমার , গোদাগাড়ী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ শাহিনুল হক, রেসিডেন্সিয়াল প্রকৌশলী রতম কুমার রায়, গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক এম. আব্দুল বাতেন, গোদাগাড়ী পৌর সভায় প্রশাসনিক কর্মকর্তা আলম জহির, প্রমুখ।

উল্লেখ্য, প্রকল্পটি বাংলাদেশ সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই) ও আইডিবির প্রকল্পের অধিনে প্রাথমিক অবস্থায় ১৮ কিলোমিটার পদ্মানদী হতে পানি উত্তোলন করে তা খাবার উপযোগী করে পৌর বাসিকে তা সরবরাহ করবে এবং প্রায় সাড়ে ৯ কিলোমিটার ড্রেনেজ ব্যবস্থাপনায় কাজ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ