Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার সভাপতিকে ছাড়া কল্যাণমূলক কাজে জাবি ছাত্রলীগ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৮ পিএম

সভাপতিকে ক্যাম্পাস ছাড়া করে এবার কল্যাণমূলক কাজ শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাত হলের নেতাকর্মীরা।

গত ৩০ জানুয়ারি বাইক শোডাউনের মাধ্যমে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে আ ফ ম কামালউদ্দিন হল ব্যাতিত বিশ্ববিদ্যালয়ের অন্য ৭টি হলের নেতাকর্মীরা আলাদা কর্মসূচী পালন শুরু করে।

তারই ধারাবাহিকতায় রবিবার (০৯ ফেব্রুয়ারি) তারা দূর্ঘটনা রোধে ক্যাম্পাসের বিভিন্ন সড়কের স্পিড ব্রেকার গুলোতে রং দিতে দেখা যায়।

এর আগে তারা বিএনপির ডাকা হরতালকে অযৌক্তিক দাবি করে সভাপতিকে ছাড়া ক্যাম্পাসে এক বিশাল বিক্ষোভ মিছিল করে।

‘স্পিড ব্রেকারে রং দেয়ার বিষয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, ‘স্পিড ব্রেকারগুলো মরণ ফাঁদ হয়ে দাড়িঁয়েছে। সাধারণত সড়কে দুর্ঘটনা কমাতে স্পিড ব্রেকার দেওয়া হয়। কিন্তু ক্যাম্পাসে তার উল্টোটা ঘটছে। কারণ বিশ্ববিদ্যালয়ের রাস্তাগুলোতে কোন রকম নিয়ম নীতির তোয়াক্কা না করেই অপরিকল্পিতভাবে স্পিড ব্রেকার তৈরি করা হয়েছে। যার কারণে রাতে এসব স্পিড ব্রেকারের কারণে দুর্ঘটনা সংগঠিত হচ্ছে। তাই আমরা চালকদেরকে সতর্ক করতে রং করার ব্যবস্থা করেছি।’

এদিকে সভাপতি ও নতুন কমিটির দাবিতে ক্যাম্পাস ছাত্রলীগের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এমন অবস্থায় ৭ হলের নেতাকর্মীদের দাবির মুখে ক্যাম্পাস ছেড়েছেন সভাপতি জুয়েল রানা। এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের মধ্যস্থতায় শান্ত হয়েছে ক্যাম্পাস ছাত্রলীগের রাজনীতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ