Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট নগরীতে ডিজিটাল পদ্ধতিতে তার যাচ্ছে মাটির নিচে, কাজ চলছে সনাতন পদ্ধতিতে

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৪ পিএম | আপডেট : ৪:৫৮ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২০

সিলেট নগরীতে উন্নয়নের নামে চলছে ভাঙ্গা গড়ার কাজ। অপরিকল্পিত উন্নয়ন কাজের কারনে যাথায়াতে নগরবাসীকে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। নগরীরর ব্যস্ততম এলাকা জিন্দাবাজার, বন্দরবাজার, চৌহাট্্রা, আম্বরখানাসহ সর্বত্র দিনের বেলা চলছে খোঁড়াখুড়ি। এতে যানজটের নগরীতে পরিণত হয়েছে সিলেট। ডিজিটাল পদ্ধতিতে চলছে বৈদ্যুতিক তার মাটির নিচে নেয়ার প্রক্রিয়া। আর কাজ চলছে সনাতন পদ্ধতিতে।
আগামী বর্ষা মৌসুমের আগেই উন্নয়ন কাজ শেষ করতে চায় সিটি করপোরেশন। এ কারনে একযোগে নগরীরর সর্বত্র চলছে কাজ। বিশেষ করে সনাতন পদ্ধতিতে কাজ করায় সময় লাগছে বেশি। মানুষের দুর্ভোগ ও হচ্ছে সীমাহীন। সারা দিন নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে তীব্র যানজট লেগেই থাকে। খোঁড়াখুড়ির কাজ দিনে না করে রাতে করলেই ভাল বলে মনে করছেন নগরবাসী। নগরীর জিন্দাবাজারে কথা হয় ব্যবসায়ী সুমন কবিরের সাথে। তিনি ইনকিলাবকে বলেন, এ মূহুর্তে নগরীতে হাটা চলার কোন উপায় নেই। একতো চলছে সর্বত্র ভাঙ্গা গড়ার কাজ। অন্যদিকে গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। এতে মানুষের কষ্টের শেষ নেই। ব্যাংকার শহীদ আহমেদ বলেন, পরিকল্পিতভাবে কাজ না হওয়ার কারনেই এমন দুর্ভোগ। কাজ চলছে ধীর গতিতে এবং সনাতন পদ্ধতিতে। ডিজিটাল পদ্ধতি অনুসরণ করলে কাজ দ্রুত এগোতো। এখনতো কাজ করার জন্য কত রকমের পদ্ধতি রয়েছে। সিসিক সেগুলো ব্যবহার করে জনগণের দুর্ভোগ লাগবে কাজ করবে বলে মন্তব্য করেন তিনি। এ প্রসঙ্গে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, উন্নয়ন কাজের জন্য সম্মানিত নগরবাসীকে একটু কষ্ট সহ্য করতে হবে। আমরা আগামী বর্ষা মৌসুমের মধ্যে কাজ শেষ করতে চাই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাতের বেলা কাজ করতে সমস্যা হয়। প্রথমত যন্ত্রপাতি পাওয়া কষ্ট । দ্বিতীয়ত শ্রমিক পাওয়া যায়না। তবুও আমরা চেষ্টা করবো রাতে এবং দ্রুত কাজ শেষ করার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ