Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজের স্বপ্ন নিয়ে প্রধানমন্ত্রীকে লিখলো ৬০০ শিক্ষার্থী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১১:০০ এএম | আপডেট : ১২:২৩ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২০

হলুদ পোস্টকার্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজেদের স্বপ্নের কথা লিখেছে কৃতী শিক্ষার্থীরা। কেউ হতে চায় ডাক্তার, কেউবা ইঞ্জিনিয়ার। আবার কেউ ক্রিকেটার। কেউ কেউ আবার নিজের এলাকার জন্য অনেক কিছুই দাবি করেছে।

শনিবার সকাল থেকেই খুদে শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় মুখর হয়ে ওঠে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া এলাকার হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড চত্বর। অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলার ৬০০ শিক্ষার্থীকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় শিক্ষার্থীদের নাম রেজিস্ট্রেশন হওয়ার পর সবার হাতে দেয়া হয় একটি করে হলুদ খাম।

খামের এক পাশে প্রধানমন্ত্রীর ঠিকানা দেয়া। এর পর নিজেদের স্বপ্নে কথা লিখতে থাকে কৃতী শিক্ষার্থীরা। এখান থেকে শিক্ষার্থীরা ৬০০ পোস্টকার্ডে নিজ নিজ স্বপ্ন লিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পাঠিয়ে দেয়। এসব খুদে শিক্ষার্থীরা বড় হয়ে কী হতে চায় এবং কেমন বাংলাদেশ গড়তে চায় তা লিখে পাঠায়।

তোমার শানিত মেধায় গড়ে উঠুক ক্ষুধামুক্ত মানবিক বাংলাদেশ– এই স্লোগান নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জে জেএসসি ও পিইসি ২০১৯ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রায় ৬০০ কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ও ইয়ুথ অ্যাগেইনস্ট হাঙ্গার।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৬০০ শিক্ষার্থী পোস্টকার্ডে বড় হয়ে কী হবে সেই স্বপ্ন লিখেছে।



 

Show all comments
  • তাসমিন আলী ২৯ এপ্রিল, ২০২২, ৩:০৯ এএম says : 0
    ২৫বছর ধরে অনেক চেস্টা করছি একটি বার মাননীয় প্রধানমন্ত্রীর সাথে একনজর সরে জমিনে সাক্ষাত করতে পারলাম না। বড়ই আফসোস এ জিবনে রয়ে গেল। আল্লাহ সহায় হওন আমার এই স্বপ্ন পুরনে। আপনাদের কে ধন্যবাদ কৃতজ্ঞতা আজ সবে কদরের রাত্রেআল্লাহর কাছে এতটুকুন ফরিয়াদ মহান রাব্বুল আলামিন পুরন করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ