Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ভাঙনকবলিত মানুষের দায়িত্ব আমাদের’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

দেশের হাওর এলাকার নদীভাঙ্গন ও তীররক্ষাকল্পে প্রায় ৯০ কোটি টাকার প্রকল্প রয়েছে যা বাস্তবায়নে এই অঞ্চলের মানুষ দুর্যোগে আপদকালীন রক্ষা পাবে ও ফসল বাঁচবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। তিনি বলেন, কংস নদীর সমস্যা নিয়েও আমাদের পরিকল্পনা আছে এবং আগামী বর্ষার আগেই কাজ শুরু হবে গতকাল শুক্রবার নেত্রকোণার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের তাতীবাজার এলাকায় কংস নদীর ভাঙ্গণ এলাকা পরিদর্শনকালে স্থানীয় এলাকাবাসীর উদ্দেশ্যে প্রতিমন্ত্রী একথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, নদীভাঙ্গন এলাকার মানুষের দায়িত্ব পানি সম্পদ মন্ত্রণালয়ের। প্রধানমন্ত্রীর নির্দেশে আমি আমার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সকলকে নিয়ে ভাঙ্গণকবলিত এলাকা পরিদর্শনে যাই এবং সম্যক অভিজ্ঞতানির্ভর সিদ্ধান্ত নেই। আগামী বর্ষার আগেই কংস নদীর কাজ শুরু হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা ১০ বছরে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের মডেল দেশ হিসেবে বানিয়েছেন। অবকাঠামোগত উন্নয়নসহ দেশে প্রায় ৫৭ ধরনের ভাতা চালু করেছেন। নদী ভাঙ্গন সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী বেশ আন্তরিকভাবে নির্দেশনা দিয়ে থাকেন।

এ সময় নেত্রকোণার সংসদ সদস্য ও মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) এ এম আমিনুল হক, নির্বাহী প্রকৌশলী আখতার, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মাঈনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৭ এএম says : 0
    মাননীয় পানি সম্পদমন্ত্রী ,পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ধুলিয়া। ইউনিয়ান টি নদীর গর্ভে বিলিন হয়ে যাচ্ছে। এই ইউনিয়ানবাসীকে বাচাঁন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ