Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য পরীক্ষা ১৪ দিনে ১০ হাজার ৫৩৬ জনের

বেনাপোল স্থলবন্দর

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনে ১৪ দিনে ১০ হাজার ৫৩৬ জনের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। চীন থেকে উৎপত্তি করোনাভাইরাস প্রতিরোধে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত থেকে আগত সকল বিদেশী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য কর্মকর্তা প্রনয় ডা. কুমার সরকার জানান, গত ১৭ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত এই ১৪ দিনে বেনাপোল ইমিগ্রেশনে স্বাস্থ্যকর্মীরা ১০ হাজার ৫৩৬ জনের স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তবে কারো শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি।

এদিকে ভাইরাসটি ভারতে ছড়িয়ে পড়ায় সাধারণ যাত্রীরা অনেকে ভারত ভ্রমণে আতঙ্কিত হয়ে পড়েছেন। জরুরি কাজ ছাড়া কেউ ভারতে যাচ্ছেন না। ভাইরাস প্রতিরোধে ইমিগ্রেশনে আগাম স্বাস্থ্য পরীক্ষা ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছেন যাত্রীরা।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত মেডিকেল অফিসার বিচিত্র মল্লিক জানান, এ পর্যন্ত কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। দেশ ও বিদেশি সবাইকে স্বাস্থ্য পরীক্ষার পর প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। যেহেতু সব যাত্রীকে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে তাই জনবল কিছুটা বাড়ানো প্রয়োজন।
বেনাপোল কাস্টমস সুপারেন্টেড রফিকুল ইসলাম বলেন, ভারত থেকে যারা আসছেন, ভাইরাস মুক্ত রাখতে তাদের স্বাস্থ্য পরীক্ষা ও পরামর্শ দিয়ে সহযোগিতা করা হচ্ছে।

উল্লেখ্য, ভ্রমণ, চিকিৎসা ও বাণিজ্যিক কাজে বেনাপোল ইমিগ্রেশন হয়ে প্রতিদিন ভারত-বাংলাদেশের মধ্যে প্রায় ৮ থেকে ১০ হাজার পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেন। এসব যাত্রীদের মধ্যে ১২ শতাংশ বিদেশি। তাই এ সীমান্তে ভাইরাসটি সংক্রমণের ঝুঁঁকি বেশি। জানা যায়, গত ১৫ জানুয়ারি চীনে প্রথম করোনাভাইরাস দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ