Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিরোধী দলের আস্থা কখনোই ছিল না -সাংবাদিকদের সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন কমিশনের প্রতি বিরোধী দলের কখনোই আস্থা ছিল না। কমিশনের ওপর রাজনৈতিক দলগুলোর আস্থা-অনাস্থা নির্ভর করে তাদের মানসিকতার ওপর। তিনি বলেন, দুই সিটির নির্বাচনে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে সরঞ্জাম বিতরণ কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কোনো সন্ত্রাসী যদি কেন্দ্রে অবস্থান নেয়ার চেষ্টা করে, বিশৃঙ্খলা করার চেষ্টা করে তাহলে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
সিইসি বলেন, কমিশন কখনো সব দলের আস্থাভাজন হতে পারেনি। যারা ক্ষমতায় আছেন তাদের বক্তব্য একরকম হবে। আবার অন্য দলের আস্থা ইসির ওপর আসবে না, এটাই দেশের পকিটিক্যাল কালচার (রাজনৈতিক সংস্কৃতি) হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থা থেকে রাজনৈতিক দলগুলোকে বেরিয়ে আসতে হবে। ভোটারদের ভোটকেন্দ্রে আসার আহŸান জানিয়ে সিইসি বলেন কেন্দ্রের কর্মকর্তারা তাদের যেকোনো সহযোগিতা করবে।

সব নির্বাচনী কর্মকর্তাকে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গিতে দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার। এছাড়া নীতিমালার মধ্যে দায়িত্ব পালন করতেও পর্যবেক্ষকদের প্রতি তিনি আহŸান জানান।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করতে কাজ করছে। আমরা পক্ষপাতদুষ্ট নির্বাচন করিনি, করবও না।
ইভিএমে সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের আশাবাদ ব্যক্ত করে নূরুল হুদা বলেন, আগামীকাল নিরাপদে ভোট হবে, বিশেষ করে ইভিএমে ভোট হবে।
তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলেছি তারা যেন নিরপেক্ষ ভ‚মিকা পালন করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের দায়িত্ব পালন করবেন। নির্বাচন প্রতিযোগিতামূলক, অবাধ ও নিরপেক্ষ হবে।

 



 

Show all comments
  • abu sayem ১ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৬ এএম says : 0
    তার কথার জনমত যাচাই করার অনরুদ রহিল।বেশিকিছু বলার নেই সামাজিক যোগাযোগ মাধ্যমের কমেন্ট গুলো তাকে দেখতে বলব
    Total Reply(0) Reply
  • abu sayem ১ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৭ এএম says : 0
    তার কথার জনমত যাচাই করার অনরুদ রহিল।বেশিকিছু বলার নেই সামাজিক যোগাযোগ মাধ্যমের কমেন্ট গুলো তাকে দেখতে বলব
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৭ এএম says : 0
    Asta rakhar moto kaj korleto asta rakha jabe?apni shob shomoi shorkari doler hoyei jeno kaj korsen.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ