Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুটনীতিকদের সীমার মধ্যে থাকার আহবান আ.লীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিভিন্ন দেশের কূটনীতিকদের উৎসাহী তৎপরতাকে দু:খজনক অভিহিত করে তাদের সীমার মধ্যে থেকে কর্মকান্ড পরিচালনার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।
দলটি বলছে, বাংলাদেশের উন্নয়ণ সহযোগী হিসেবে তাদের প্রতি আমাদের সম্মান ও শ্রদ্ধা আছে। তবে দেশের অভ্যন্তরীন রাজনীতি নিয়ে দৌড়ঝাপ জাতি প্রত্যাশা করে না।
গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন স্থানীয় নির্বাচন। এই নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকরা যে তৎপরতা শুরু করেছে, তা নজিরবিহীন অপতৎপরতা। এটা অত্যন্ত দু:খজনক। কারণ বাংলাদেশ একটা স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র। সেই রাষ্ট্রে বিদেশি কোনো কূটনীতিক স্থানীয় নির্বাচনে এই ধরণের দৌড়ঝাপ করে, এটা আসলে অবিশ্বাস্য ব্যাপার। এটা গোটা জাতিকে হতাশ করেছে এবং ব্যাথিত করেছে। আমরা মনে করি, যারা এখানে বিদেশি দূতাবাসে দায়িত্বরত কর্মকর্তারা আছেন, তারা সেই সব দেশের প্রতিনিধিত্ব করেন। সেই সব দেশের প্রতি আমাদের জাতির সম্মান ও শ্রদ্ধাবোধ আছে। আমরা আমাদের উন্নয়ন সহযোগী হিসেবে তাদের প্রতি শ্রদ্ধা নিয়ে আমরা পরস্পর মিলে মিশে এগিয়ে যেতে চাই। তারা আমাদের উন্নয়ন সহযোগী হিসেবে আমাদের পাশে থেকে সহযোগিতা করবে। কিন্তু দেশের অভ্যন্তরীন রাজনীতি নিয়ে এই ধরনের দৌড়ঝাপ জাতি আসলে প্রত্যাশা করে না। আশা করি, তাদের সীমার মধ্যে থেকে তাদের কথাবার্তা চিন্তা-চেতনা তুলে ধরবেন।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ