Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণের দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

একাধিক নির্বাচনী ক্যাম্প

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ৬৭ ও ৬৮ নম্বর ওয়ার্ডে নির্বাচন কমিশনের দেওয়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই প্রার্থীকেই পাঁচ হাজার টাকা করে মোট দশ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার।

গতকাল মঙ্গলবার দুপুরে স্টাফ কোয়াটার সংলগ্ন ক্যানেল পাড় রঙ্গমালা স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন ৬৮ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী আব্দুস সবুর খান ঠেলাগাড়ি প্রতীকের একাধিক নির্বাচনী ক্যাম্প ও ক্যাম্পটির নির্বাচন কমিশন কর্তৃক অনুমতিপত্র না দেখাতে পারায় ক্যাম্প অপসারণ ও সেই সাথে নির্বাচণী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে।

এদিকে ৬৭ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী ফিরোজ আলমের একাধিক নির্বাচনী ক্যাম্প ও ক্যাম্পের অনুমতিপত্র না দেখাতে পারায় পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার সাংবাদিকদের বলেন, নির্বাচনী আচরণবিধি অমান্য করে একাধিক নির্বাচনী ক্যাম্প স্থাপন করে প্রচরণা করার অপরাধে এই দুই প্রার্থীকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, যারা নির্বাচনে আচরণবিধিকে মানছেন না, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের এই অভিযান চলবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ