Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাথর কোয়ারি সচলের দাবি সিলেটে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিলেটের জাফলং, শ্রীপুর, ভোলাগঞ্জসহ সকল পাথর কোয়ারি সচল করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে জেলা প্রশাসকের মাধ্যমে। এছাড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। গতকাল দুপুর ১২টার দিকে এ স্মারকলিপি প্রদান করেন সিলেট জেলা ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতি ও জেলা ট্রাক পিকাআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং ১৭টি ট্রেড ইউনিয়ন, বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা। পরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন সিলেটের সমস্ত পাথর কোয়ারি বন্ধ থাকায় মালিক শ্রমিকসহ ৬ লাখ শ্রমিক মানবেতর জীবনযাপন করছেন। ব্যাংক লোন নিয়ে অনেক ব্যবসায়ী বিপাকে। আগামী ৭২ ঘণ্টার ভেতরে সিলেট জেলার সকল পাথর কোয়ারি খুলে দেয়া না হলে অনির্দিষ্টকালের জন্য পণ্যবাহী সকল ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হবে। এছাড়া আগামী বুধবার জাফলং মামার দোকানের সর্বস্তরের জনগণ নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা আয়োজনের সিদ্ধান্তের কথাও জানান তারা। জেলা ট্রাক পিকাআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি মো. সৈয়দ মকসুদ আহমদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ