Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধানের শীষে ভোট দিয়ে ক্ষোভ প্রশমন করুন- সংখ্যালঘুদের প্রতি তা‌বিথ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:২৩ পিএম

সরকার পূজার দিন নির্বাচন দিয়ে সংখ্যালঘুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে তাই ঐদিন ধানের শীষে ভোট দিয়ে তাদের ক্ষোভকে প্রশমিত করার আহবান জা‌নিয়েছেন ঢাকা উত্তর সি‌টি করপোরেশনে বিএন‌পির মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল।

বৃহস্প‌তিবার বেলা পৌনে ১২ টায় প‌শ্চিম তেজতু‌রি বাজার এলাকায় গণসং‌যোগ কালে তি‌নি এ আহবান জানান। এর আগে বেলা ১১টায় বসুন্ধরা সিটি মার্কেটের সামনে থেকে দলীয় নেতাকর্মী‌দের নিয়ে প্রচারণা শুরু করেন।

তা‌বিথ আউয়াল বলেন, নির্বাচনী প‌রিবেশ সকালে এক রকম আর বিকেলে আরেক রূপ ধারণ করে। সকলে প্রচারণা চালাতে পারলেও বিকেলে বিএন‌পি সমর্থিত কাউন্সিলর প্রার্থীসহ নেতাকর্মী‌দের ওপর হামলা করা হয়। গতকাল বিকেলে ১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর প্রচারনায় হামলা চা‌লিয়ে ১২ জনকে আহত করেছে।
‌তি‌নি বলেন, আওয়ামী লীগ ধানের শীষের গণ‌জোয়ার দেখে ভীত হয়ে হামলা ও হুম‌কি দিচ্ছে। যেন ভোটাররা ৩০ তা‌রিখ কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করতে না পারে।
ধানের শীষের প্রার্থী ব‌লনে, ঢাকা সি‌টির ৩০লাখ ভোটার ই‌ভিএম এখনও রপ্ত করতে পারে নি। তাছাড়া এ‌টি এক‌টি ত্রু‌টিপূর্ন পদ্ধ‌তি। ই‌ভিএম দিয়ে ভোট চু‌রি করা যায়। ই‌ভিএম পদ্ধ‌তি বা‌তিল ক‌রে ব্যালটেই ভোট দেওয়ার দা‌বি কর‌ছি।

তা‌বিথ আউয়াল বলেন, ধানের শীষের পক্ষে ব্যাপক সাড়া পা‌চ্ছি। জনগণ ভোট দিতে পারলে বিজয় সু‌নি‌শ্চিত।

এসময় উপ‌স্থিত ছিলেন,বিএন‌পি চেয়ারপাসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএন‌পির প্রচার সম্পাদক শহীদ উ‌দ্দিন চৌধুরী ত্র্যানী, নির্বাহী ক‌মি‌টির সদস্য না‌জিম উ‌দ্দিন আলম, নিপুন রায় চৌধুরী,ঢাকা মহানগর বিএন‌পি ইত্ত‌রের সহ সভাপ‌তি বজলুল বা‌সিদ আঞ্জু, যুবদ‌লের সভাপ‌তি সাইফুল আলম নীরব, ম‌হিলা দলের সাধারণ সম্পা‌দিকা সুলতানা আহ‌মেদ, স্বেচ্ছা‌সেবক দ‌লের সভাপ‌তি শ‌ফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কা‌দের ভূইয়া জু‌য়েল,‌সি‌নিয়র সহ সভাপ‌তি মোস্তা‌ফিজুর রহমান,সহ সভাপ‌তি গোলাম স‌রোয়ার, ক‌মিশনার প্রার্থী আ‌নোয়ারুজ্জামান আ‌নোয়ার, যুবদ‌ল ঢাকা মহানগর উত্ত‌রের সভাপ‌তি এসএম জাহাঙ্গীর হো‌সেনসহ বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গি সংগঠ‌নের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তা‌বিথ আউয়াল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ