Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুপচাঁচিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার শিরিন আক্তার হত্যা মামলায় স্বামী সোহেল ইবনে করিমের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান। এ সময় একই মামলার অপর তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। মামলায় সাজাপ্রাপ্ত আসামিদের সবাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ রায় ঘোষণা করা হয়। ফাঁসির আদেশপ্রাপ্ত আসামি সোহেল ইবনে করিম বগুড়া জেলার আদমদীঘি উপজেলার তলশান গ্রামের আব্দুল করিমের ছেলে। এছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- বগুড়া জেলা সদরের ফুলবাড়ি সরকার পাড়া এলাকার মনিরুজ্জামান সরকারের ছেলে শাকিল হোসেন (২৮), আদমদীঘি উপজেলার কুসুমবি এলাকার সন্তোষ চন্দ্র ঘোষের ছেলে সেনগুপ্ত ঘোষ (৩৫), দুপচাঁচিয়া থানার বাটাহার কনকার্জ গ্রামের খয়রব আলী ফকিরের ছেলে আহাদ আলী ওরফে আহাদ ফকির (৪০)। রায় ঘোষণার সময় শাকিল হোসেন ও সেনগুপ্ত ঘোষ আদালতে উপস্থিত ছিলেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৩ ডিসেম্বর বগুড়া উপজেলার দুপচাঁচিয়া থানার ডুমুরিগ্রাম এলাকার মুরইলে শিরিনের মায়ের বাড়িতে তালাকপ্রাপ্ত স্বামী আব্দুল করিমসহ আসামিরা তার উপর হামলা চালালে তিনি গুরুতর আহত হন। পরে তাকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
সেখানে চিকিৎসকরা অপারগতা প্রকাশ করলে পরিবারের লোকজন শিরিন আক্তারকে নিয়ে বাড়ি ফিরে আসে। ২০১৩ সালের ২৬ আগস্ট শিরিন আক্তার মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ