Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনামূল্যে ভ্যাক্সিনেশন টিকা কার্যক্রম সীতাকুন্ডে

চট্টগ্রাম (উপজেলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম সীতাকুন্ডে মুজিববর্ষ ২০২০ উপলক্ষে পৌরসভাস্থ শেখনগর ও মুরাদপুর ইউনিয়নের দোয়াজীপাড়া গ্রামে মার্ট লাইভস্টক ডিজিজ বাস্তবায়ন কার্যক্রমের অংশ হিসেবে লাম্পি স্কিন ডিজিস প্রতিরোধে বিনামূল্যে ভ্যাক্সিনেশন টিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দিনব্যাপী লাম্পি স্কিন ডিজিস প্রতিরোধ গোট পক্স টিকা দেয়া হয়েছে ১৭৩টি গরুকে। এছাড়া ৮১টি ছাগলকে পিপিআর রোগের টিকা দেয়া হয়। সীতাকুন্ড উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের আয়োজনে টিকা কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় প্রাণী সম্পদ উপ-পরিচালক ডা. মো. ফরহাদ হোসেন, চট্টগ্রাম জেলা প্রাণী সম্পদ অফিসার মোহাম্মদ রেয়াজুল হক, সীতাকুন্ড সহকারী হাঁস মুরগী খামার পরিচালক মো. আতিয়ার রহমান, সীতাকুÐ প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শাহাজালাল প্রমুখ। 

চট্টগ্রাম বিভাগীয় প্রাণিসম্পদ উপ-পরিচালক ডা. মো. ফরহাদ হোসেন বলেন, মুজিববর্ষ ২০২০ উপলক্ষে গ্রামে ও মার্ট পর্যায়ে লাইভস্টক ডিজিজ বাস্তবায়ন কার্যক্রমের অংশ হিসেবে লাম্পি স্কিন ডিজিস প্রতিরোধে বিনামূল্যে ভ্যাক্সিনেশন টিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় গ্রাম পর্যায়ে জনগনকে সেবা পৌঁছে দিতে বিশেষ করে এ কার্যক্রম হাতে নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ