Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাঁধ অপসারণ করে পানি প্রবাহের দাবিতে কৃষকদের অবরোধ

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : পদ্মা এবং যমুনার জোয়ারের পানি খালে প্রবেশ করানোর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরংগাইল বাস স্ট্যান্ড এলাকায় মহাসড়ক অবরোধ করেছেন কয়েকশ’ কৃষক।
আজ বুধবার সকাল ৯টা থেকে এ অবরোধ কর্মসূচি শুরু হয়। অবরোধের কারণে রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে সাড়ে ৯টার দিকে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম গালিভ খানের আশ্বাসে তারা অবরোধ তুলে নেন।
জানা যায়, মহাসড়কের পাশ দিয়ে একটি খাল রয়েছে। বর্ষার সময় ওই খালটি পানিতে ভর্তি হয়ে যায়। এতে ওই এলাকার কৃষকরা সারা বছর কৃষিকাজে ওই পানি ব্যবহার করে। কিন্তু সম্প্রতি বরংগাইল থেকে ঘিওর যাওয়ার আঞ্চলিক সড়কের বরংগাইল বাস স্ট্যান্ড এলাকায় একটি সেতু নির্মাণ হচ্ছে। কাজের সুবিধার কারণে ওই সেতুর নিচে একটি বাঁধ নির্মাণ করে পানি আটকে রাখা হয়েছে। এতে ওই খালটির একপাশে পানি প্রবেশ করছে না। ওই বাঁধটি অপসারণ করে নিশ্চিত পানি প্রবাহের দাবিতে কৃষকরা এ অবরোধ কর্মসূচি পালন করেন।
বরংগাইল হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়ামিন উদদৌলা বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ