Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খাল পাইলিংয়ের দাবিতে মানববন্ধন মঠবাড়িয়ায়

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া মিরুখালী বাজার সংলগ্ন (চালিতাবুনিয়া) সøুইচগেট খালের দুই পাড় ভাঙন রোধে পাইলিংয়ের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল সোমবার সকালে চালিতাবুনিয়া সøুইচগেট খালের বেড়িবাধের ওপর ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে ক্ষতিগ্রস্ত শতাধিক এলাকাবাসী অংশ নেয়। চালিতাবুনিয়া ওয়ার্ড আ.লীগের সভাপতি মো. জাকির হোসেনের নেতৃত্বে মানবন্ধনে অংশ গ্রহণকারীরা খালের ভাঙনে তাদের জমিজমা হারাবার করুন বর্ণনা দেন।
বৃদ্ধা জমিলা খাতুন (৬৫) জানান, তার বসতবাড়িসহ প্রায় ১০ শতাংশ জমি হারিয়ে এখন অন্যের জমিতে ছাপড়া দিয়ে মানবেতর জীবনযাপন করছি। আবুল হোসেন খাঁ (৪৫) জানান, তার বসতঘরসহ প্রায় ৫০ শতাংশ জমি খালে বিলিন হয়ে গেছে। আ. রব মৃধা (৭২) জানান, তার গোয়াল ঘরসহ প্রায় ১০ শতক জমি খালের ভাঙনে গ্রাস করেছে।
ক্ষতিগ্রস্তরা ভাঙন রোধে খালের ২ পাড়ে পাইলিংয়ের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান। দ্রুত পাইলিং না দেয়া হলে তাদের পরিবার পরিজনসহ পথে বসতে হবে বলে ক্ষতিগ্রস্তরা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ