Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ শুরু প্রচারণা

ঢাকার দুই সিটি নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট যুদ্ধ হবে আগামী ৩০ জানুয়ারি। এই লড়াইয়ে অংশগ্রহণকারী প্রার্থী তালিকা গতকাল বৃহস্পতিবার চূড়ান্ত হয়েছে। আজ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। নির্বাচনে মেয়র প্রার্থীরা দলীয় প্রতীক পেলেও কাউন্সিলর প্রার্থীদের জন্য থাকছে ভিন্ন প্রতীক। রাজনীতির মাঠে বড় দুই আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীর প্রার্থিতা চূড়ান্তভাবে ঘোষিত হওয়ায় আজ প্রতীক বরাদ্দ পাওয়ার পর পরই তারা প্রচারণায় নামার ঘোষণা দিয়েছেন। দিনটি শুক্রবার হওয়ায় জুম্মার নামাজ আদায়ের মাধ্যমেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণায় নামবেন বলে তারা জানিয়েছেন।
ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম উত্তরা কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করবেন। দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ডেমরা আমুলিয়া মডেল টাউন (৭০নং ওয়ার্ড) থেকে জুম্মার নামাজের পর প্রচারণা শুরু করবেন। ঢাকা উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল সকাল ৯টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাবেন প্রতীক সংগ্রহ করতে। উত্তরার ৭ নম্বর সেক্টরের ১ নম্বর সড়কের জামে মসজিদে জুম্মার নামাজের পর প্রচারণায় নামবেন। অন্যদিকে দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন সকাল সাড়ে ৯টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাবেন প্রতীক সংগ্রহ করতে। এরপর জুরাইন গোরস্থানে তার পিতা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সর্বশেষ মেয়র, গেরিলা মুক্তিযোদ্ধা মরহুম সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করতে। সেখান থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুম্মার নামাজ আদায় করে উত্তর গেট থেকেই শুরু করবেন আনুষ্ঠানিক প্রচারণা।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩১ ডিসেম্বর। ২ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল গতকাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ