Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশুলিয়ায় দুই বেকারীকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা, আটক ২

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ৬:০৭ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় বিএসটিআই অনুমোদন বিহীন অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাদ্যপণ্য তৈরি ও বিক্রির অভিযোগে দুইটি বেকারীকে ৬ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় একটি বেকারীর ২ জনকে আটক করা হয়। জব্দ করা হয় প্রায় ২ লাখ টাকা সমমূল্যের নিম্নমানের বেকারী পণ্য।
বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার বগাবাড়ি বাজার ও ইউনিক এলাকার দুটি বেকারীতে অভিযান পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আনিছুর রহমান।
আটকরা হলেন- বগাবাড়ি বাজার এলাকার আল আমিন বেকারীর মালিক বিল্লাল হোসেনের ভাই আলাউদ্দিন (৩০) ও ব্যবস্থাপক আনোয়ারুল (৩২)।
অভিযানে র‌্যাব-৪ (সিপিসি-২) ক্যাম্প কমান্ডার মেজর শিবলী মোস্তফাসহ অন্যান্য র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।
র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আনিছুর রহমান বলেন, দীর্ঘ দিন ধরে বগাবাড়ি বাজারের আল আমিন বেকারী ও ইউনিক এলাকার মালিক ভরসা বেকারী নামে দুটি প্রতিষ্ঠান অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট ও কেকসহ বিভিন্ন খাদ্যপণ্য তৈরি করে আসছিল। যা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।
তিনি আরো বলেন, অভিযানে আল আমিন বেকারীকে ৫ লাখ ও মালিক ভরসা বেকারীকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় প্রায় ২ লাখ টাকা সমমূল্যের নি¤œমানের খাদ্য পণ্য। তবে জরিমানার ৫ লাখ টাকা পরিশোধ করতে না পারায় আল আমিন বেকারীর দুই জনকে আটক করা হয় বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ