Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদরাসা শিক্ষা আর পিছিয়ে নেই -সুনামগঞ্জে ড. মুহাম্মদ আহসান উল্লাহ

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সুনামগঞ্জ শহরের কাজির পয়েন্ট লতিফা কমিউনিটি সেন্টার হলরুমে গতকাল বুধবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের জেলা শাখার সম্মেলনে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে জেলা শাখার সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মঈনুল ইসলাম পারভেজের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি ড.মুহাম্মদ আহসান উল্লাহ, প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মাওলানা প্রিন্সিপাল শাব্বির আহমদ মোমতাজী। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন প্রিন্সিপাল মাওলানা এ কে এম মনোয়ার আলী, প্রিন্সিপাল মাওলানা নোমান আহমদ, প্রিন্সিপাল মাওলানা সরওয়ারে জাহান, উপাধ্যক্ষ মাওলানা আবু সালেহ মোহাম্মদ কুতবুল আলম, প্রিন্সিপাল মাওলানা আলী নূর, প্রিন্সিপাল আবু নছর ইব্রাহিম, প্রিন্সিপাল মাওলানা নুর উদ্দিন, প্রিন্সিপাল মাওলানা আবু বক্কর সুপার মাওলানা ফারুক আহমদ, প্রভাষক কাজী আমিন আত তাফহিম, সুপার ছাাদিকুর রহমান, সুপার আব্দুল মান্নান, সুপার ছিদ্দিকুর রহমান, সহকারি শিক্ষক ওলিউর রহমান, সুপার নাজমুল হুদা প্রমুখ।
এ সময় প্রধান অতিথির বক্তব্য ইসলামি আরবি বিশ^বিদ্যালয় ভিসি ড.মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, ভালো শিক্ষক হতে হলে বেশি করে পড়াশোনা করতে হবে। মাদরাসা শিক্ষকরা ও মুসলিম জাতি শিক্ষা ক্ষেত্রে জ্ঞান বিজ্ঞানে সব সময় এগিয়ে। তাই শিক্ষক সমাজকে হতাশ হলে চলবে না। প্রতিযোগিতায় নিজেকে সাজিয়ে নিতে হবে। মাদরাসা শিক্ষা আর পিছিয়ে নেই।

প্রধান বক্তার বক্তব্যে প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজি বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষকদের ন্যায্য দাবি দাওয়া অনেককাংশে পূর্ণ করেছেন। স্কুল কলেজের প্রধান শিক্ষক ও প্রিন্সিপালদের সাথে মাদরাসার সুপার ও প্রিন্সিপালদের যে বেতন বৈষম্য ছিল তা দূর করেছে। ২০১৮ সালে জনবল কাঠামো বর্তমান সরকার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের দাবির প্রেক্ষিতে বর্তমান অর্থ বছর থেকে বাস্তবায়ন করতে যাচ্ছে।

এ সম্মেলন থেকে আশা করছি প্রধানমন্ত্রী অচিরেই মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণ করবেন।
উপস্থিত ছিলেন প্রিন্সিপাল মাওলানা ছমির উদ্দিন, প্রিন্সিপাল মাওলানা ময়নুল হক, প্রিন্সিপাল মাওলানা তাজুল ইসলাম আলফাজ, প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ সৈয়দ হোসেন, প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাদি, প্রিন্সিপাল মাওলানা শহিদুল ইসলাম নিজামি, প্রিন্সিপাল মাওলানা আনোয়ার হোসেন আব্দুল্লা, প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম আজাদ, প্রিন্সিপাল মাওলানা আব্দুল মতিন প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ