Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর থেকে অপহৃত শিশু কুমিল্লায় উদ্ধার, আটক ১

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুর থেকে অপহৃত আড়াই মাস বয়সী শিশু ফারজানা ইয়াসমিন মরিয়মকে ৯ দিন পর কুমিল্লা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী মাহিনুর বেগম রুমিকে (২৭) গ্রেফতার করা হয়েছে।
আজ মঙ্গলবার সকালে উদ্ধার হওয়া শিশুকে তার মা-বাবার কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এর আগে ভোর রাতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার দক্ষিণ প্রতাপপুর গ্রামের হনুফা বেগমের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।
উদ্ধার হওয়া শিশু মরিয়ম লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের ইব্রাহীম খলিলের মেয়ে। গ্রেফতারকৃত মাহিনুর বেগম রুমি কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামের মো. নোমানের স্ত্রী।
পুলিশ ও শিশুর স্বজনরা জানান, মরিয়ম জন্মের ৩ দিন পর অসুস্থ হলে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এসময় শিশুর মা রহিমা বেগমের সঙ্গে মাহিনুর বেগম রুমির পরিচয় হয়। একপর্যায়ে তাদের দুজনের মধ্যে ভালো সমর্পক গড়ে উঠে। একে-অপরকে বোন বলে ডাকতে শুরু করেন।
এ সুবাদে মাহিনুর প্রায়ই মোবাইলে রহিমা ও তার স্বামী সন্তানদের সঙ্গে কথা বলতেন। এতে তাদের মধ্যে সম্পর্ক আরো ঘনিষ্ঠ হয়।
১৯ জুন রহিমার বাড়িতে বেড়াতে আসেন মাহিনুর। ২০ জুন রহিমার মেঝো মেয়ে পলি আক্তার (৮) ও আড়াই মাসের শিশু মরিয়মকে জামাকাপড় কিনে দেয়ার কথা বলে স্থানীয় মান্দারী বাজারে নিয়ে যান মাহিনুর। পরে ওই বাজারের একটি কাপড়ের দোকানে পলিকে বসিয়ে রেখে শিশু মরিয়মকে নিয়ে পালিয়ে যান তিনি।
এ ঘটনায় রহিমা বেগমের স্বামী ইব্রাহীম খলিল চন্দ্রগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ শিশুটিকে উদ্ধার করতে বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে মোবাইল ফোন ট্র্যাকিং করে অপহরণকারী মাহিনুরের অবস্থান শনাক্ত করে পুলিশ।
চন্দ্রগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) পুষ্পবরণ চাকমা কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার দক্ষিণ প্রতাপপুর গ্রামে হনুফার বাড়িতে অভিযান চালিয়ে শিশু মরিয়মকে উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত মাহিনুর বেগম রুমিকে গ্রেফতার করে।
চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, নাটকীয় এ ঘটনার মূল হোতা মাহিনুর বেগম রুমীকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা শিশুটিকে তার মা-বাবার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ