Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় দু’চোরাকারবারির রিমান্ড শুনানি বৃহস্পতিবার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

সাতক্ষীরার ২ শীর্ষ চোরাকারবারী আলফা-আলিমের রিমান্ড শুনানি আগামী ৯ জানুয়ারি বৃহস্পতিবার হবে। সাতক্ষীরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক মো. রেজওয়ানুজ্জামান শুনানির জন্য দিন ধার্য করেন। আলফা ও আলিম দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের কোমরপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে।
গতকাল সোমবার মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার ওসি মো. আবুল কালাম আজাদ (তদন্ত) বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদের জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।
আলফা, আলিমকে গত ৩১ ডিসেম্বর গ্রেফতারের পর আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরণ করে পুলিশ। এই দুই চোরাকারবারীসহ কয়েকজনের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর বিজিবি’র হাবিলদার মো. মোহসীন বাদি ন হয়ে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করেন।
জানা যায়, আলফেরদৌস আলফা কুলি থেকে বিপুল ধন সম্পদের মালিক হয়েছেন। ইসলামী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকে রয়েছে কোটি কোটি টাকা। জেলার বিভিন্ন স্থানে রয়েছে একাধিক আলীসান বাড়ি-গাড়ি ও দেহরক্ষী। সহোদর আলিমের নেতৃত্বে এলাকায় গড়ে তুলেছেন চোরাচালান সিন্ডিকেট। আলফার সহোদর আব্দুল আলিম বিজিবি সদস্য হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। ২০১৩ সালের নভেম্বর মাসে মামলাটি দায়ের করেন ভোমরা বিজিবি’র নায়েক মো. নাসির উদ্দীন। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ