Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাল খনন প্রকল্পের উদ্বোধন

আড়াইহাজার (নারায়নগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

নারায়নগঞ্জের আড়াইহাজারে ৬ কিলোমিটার দৈর্ঘ্যরে কাহেন্দী ও কাটাখালী খালের পুর্নখননের উদ্বোধন করা হয়েছে। নারায়নগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু গত রোববার বিকালে প্রধান অতিথি থেকে খাল খননের উদ্বোধন করেন।
বিএডিবির চলতি ২০১৯-২০ অর্থবছরের প্রকল্পের আওতায় আড়াইহাজার উপজেলার ৪ কিলোমিটার দৈর্ঘ্যরে কাহিন্দী ও ২.১০ কিলোমিটার দৈর্ঘ্য কাটাখালী খাল পুর্নখনন করা হবে। এর ফলে হাইজাদী ইউনিয়নের ১ হাজার ৫শ’ একর জলাবদ্ধ জমির পানি নিষ্কাশিত হবে। উক্ত প্রকল্পের অধীনে সেচের পানির অপচয় রোধে ২ কিউসেক ও ৫ কিউসেক এলএলপি স্কীমে ৭শ’ মিটার ভুগর্ভস্থ সেচনালা নির্মাণ করা হবে। উদ্বোধন শেষে কাহিন্দী ব্রিজ সংলগ্ন মাঠে খননের উপকারিতা সম্পর্কে আলচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, হাইজাদী ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন, প্রকল্প পরিচালক পরিতোষ কুমার কুন্ডু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার মো. সোহাগ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ