Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর বার্তা, শীতে যেন একটি মানুষও কষ্ট না পায়

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী একটি বিশেষ বার্তা দিয়েছেন, শীতে যেন একটি মানুষও কষ্ট না পায়। শীত মোকাবেলায় প্রধানমন্ত্রী সদা জাগ্রত আছেন। তিনি গত শনিবার সন্ধ্যায় নীলফামারীর সদরের কাদিখোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
নীলফামারীর জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মোহসীন, জেলা আ.লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সহ-সভাপতি হাফিজুর রশিদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমুখ।
মন্ত্রী আরও বলেন, শীত মোকাবেলায় ইতোমধ্যে সারাদেশে ৪০ লাখ কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও আপদকালীন ফান্ড হিসেবে শীতবস্ত্র কেনার জন্য প্রতি জেলায় ১০ লাখ টাকা এবং শিশুদের খাবার ও পোষাক ক্রয়ের জন্য তিন লাখ করে টাকা বরাদ্দ দেয়া হয়েছে। বিশেষ অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল বলেন, মন্ত্রণালয়ের অধীনে দুর্যোগ সহনীয় ঘর প্রদানের চলমান কর্মসূচির সঙ্গে মুজিব বর্ষ উপলক্ষে বিশেষ বরাদ্দ হিসেবে আরও ৬৮ হাজার ঘর প্রদান করা হবে। নীলফামারী জেলায় বিশেষ বরাদ্দের ৩৭০টি দুর্যোগ সহনীয় ঘর ও শীতার্ত মানুষের জন্য নতুন করে ২০ হাজার কম্বল প্রদানের কথা জানান তিনি। অনুষ্ঠানে নীলফামারী সদরে শুকনা খাবার ৪০ পিস, শিশু খাদ্য ১৫ পিস, শিশু পোষাক ১৫৯ পিস এবং কম্বল ২০০ পিস। এছাড়াও সৈয়দপুর উপজেলা শুকনা খাবার ২০ পিস, শিশু খাদ্য ১৫ পিস, শিশু পোষাক ৪০ পিস এবং কম্বল ৩৫০ পিস বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ