Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় ব্যতিক্রমী মন্ডল মেলা অনুষ্ঠিত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ৭:২১ পিএম

চকরিয়া উপজেলার মন্ডল পাড়ার মাঠে ব্যতিক্রমধর্মি বংশীয় মন্ডল মেলা ২০২০, ‘প্রজন্ম মন্ডলের অঅয়োজনে অনুষ্ঠিত হয়। মন্ডল মেলা উপলক্ষে পুরো পাড়াকে বর্ণিল সাজে সাজানো হয়।

জুমাবার (৩ জানুয়ারী) সকালে বর্ণাঢ্য মন্ডল শোভাযাত্রার মাধ্যমে মন্ডল মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ।

দুপুরে মন্ডলের ঐতিহ্যবাহী গনমেজবান, বিকালে মন্ডলের ইতিহাস ঐতিহ্য ও স্বাতন্ত্র্য বৈশিষ্ট্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় আঞ্চলিক লোক সংগীত শিল্পী নুরুল আলম কুতবী ও জাতীয় শিল্পী গোষ্ঠী "কলরব " এর সুরমুর্ছনায় পুরো মেলা প্রাঙ্গণ সুরে সুরে একাকার হয়ে যায় ।

দিন ব্যাপী আনুষ্ঠিত ৩ পর্বের এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মন্ডল মেলা ২০২০ পরিচালনা পরিষদের চেয়ারম্যান মীরকামাল।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যথাক্রমে রামু ককসবাজার, সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল,ও কক্সবাজার ১ সংসদ সদস্য, আলহাজ্ব জাফর আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা চেয়ারম্যান মন্ডল মেলা পরিচালনা পরিষদের প্রধান উপদেষ্টা আলহাজ ফজলুল করিম সাঈদী, রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল ও চকরিয়া পৌর মেয়র আলমগীর ছৌধুরী।

রামু মন্ডল পাড়া ও চকরিয়া বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মন্ডল এই মেলায় অংশ গ্রহন করেন ।
মেলায় প্রবাসী প্রজন্ম মন্ডলের উপস্থিতি ব্যাপকভাবে লক্ষ করা যায়। প্রবাসী প্রজন্ম মন্ডল প্রতিনিধি মামুনুর রশীদ, প্রজন্ম মন্ডল প্রবন্ধ পাঠ করেন।
এমপি সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে কক্সবাজার জেলার রামুর মন্ডল পাগার মন্ডল সরদারেরা, মন্ডল ২০২০ এর চেয়ারম্যান মীর কামাল ও উপদেষ্টা চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম ফুলেল শুভেচ্ছা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ