Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশ সপ্তাহ শুরু আজ থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ৯:৫৬ এএম | আপডেট : ১১:৪৯ এএম, ৫ জানুয়ারি, ২০২০

পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে আজ। বর্তমান সরকারের সময়ে পুলিশ বাহিনীতে সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে ব্যাপকভাবে। তাই উন্নত বিশ্বের আদলে পুলিশ বাহিনীকে গড়ে তুলতে সময়োপযোগী কিছু প্রস্তাব ঘুরপাক খাচ্ছে পুলিশ বাহিনীতে। এবার আধুনিক পুলিশিং বাস্তবায়নের নানা আলোচনার মধ্যে দাবিও উপস্থাপন করা হবে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।

মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্য নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনায় এবং আনন্দমুখর পরিবেশে পুলিশ সপ্তাহ ২০২০ শুরু হচ্ছে। আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইনস্ মাঠ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন। তিনি সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত নয়নাভিরাম প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করবেন।

এবার ৭১৩ পুলিশ সদস্য পাচ্ছেন বিপিএম, পিপিএম ও আইজিপি পদক। এর মধ্যে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে ১১৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য মনোনীত করা হয়েছে। পদকপ্রাপ্ত সদস্যদের প্যারেডে অংশ নেওয়ার জন্য পুলিশ সদর দপ্তরের এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে। পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সদস্যদের হাতে পদক তুলে দেবেন। বিপিএম ও পিপিএম পদকপ্রাপ্ত সদস্যদের মধ্যে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত সর্বাধিক ৩০ জন আছেন। এ ছাড়া প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পাচ্ছেন ৫৯৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ সপ্তাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ