Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে অগ্নিকান্ডে ৪ দোকান পুড়ে ছাই

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মীরসরাইয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ৪ দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় মীরসরাই পৌরসদরের কোর্টরোডে ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো, আল্লার দান লাইব্রেরি, কোহিনুর কম্পিউটার, আল নূর লাইব্রেরি ও শরিফ হোটেল। ক্ষতিগ্রস্থরা বলেন, আগুনে পুড়ে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাÐের প্রতক্ষ্যদর্শীদের মতে ফেলে দেয়া সিগারেটের আগুন থেকেই এই অগ্নিকাÐের সূত্রপাত ঘটে।
অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মহিউদ্দিন বলেন, বিভিন্ন ব্যাংক থেকে ২৫ লাখ টাকা ঋন নিয়ে ব্যবসা শুরু করেছি। আমি প্রায় নিঃস্ব হয়ে গেছি। আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে মীরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভীর আহমেদ, ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। দ্রæত আগুন নিয়ন্ত্রণে আসায় ভ‚মি অফিসের রেকর্ড রুমসহ আরো অনেকগুলো সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে রক্ষা করা সম্ভব হয়েছে।
এ বিষয়ে মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের সাথে কথা বলেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ