Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক ও দুর্নীতির উপর জিরো টলারেন্স -খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ৭:২৬ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক ও দূর্নীতির উপর জিরো টলারেন্স ঘোষনা করেছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবার নির্বাচন ইসতেহারে ছিলো দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্তর সাথে মাদকম্ক্তু সমাজ গড়া এবং আওয়ামীলীগের যে সম্মেলন হলো সেই সম্মেলনের ঘোষনা পত্রেও ছিল ভেজাল, দূর্নীতি, সন্ত্রাস এবং মাদক মুক্ত সমাজ গড়ে তোলা। যা কোন সরকার বা কোন রাজনৈতিক দলের অঙ্গিকারে বা গঠনতন্ত্রে নেই।
তিনি বৃহষ্পতিবার বেলা ১১টায় নওগাঁর সাপাহারে উপজেলা প্রশাসন আয়োজিত মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় নিয়ে নওগাঁসহ সারা দেশকে মাদক মুক্ত গড়ে তোলার আহবান জানান মন্ত্রী।
এর আগে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চেীধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সামসুল আলম শাহ চৌধূরীসহ অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন। র‌্যালী ও আলোচনা সভায় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাসহ বিভিন্ন স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি দলিত ও হরিজন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরন করেন।#
অপরদিকে, মাদককে রখবো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ সদর উপজেলা চত্বর থেকে নওগাঁ জেলা প্রশাসক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর আযোজনে বর্ণাঢ্য র‌্যালীবের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় সেখানে গিয়ে শেষ হয়। বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রিট কামরুজ্জামানর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক হারুন অর রশিদ, বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, নওগাঁ জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলমসহ অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, নওগাঁ সিভিল ডিফেন্স ফার্যার সার্ভিস এর উপ-পরিচালক একেএম মোরশেদুল আলম, সাবেক অধ্যাপক আতাউল হক সিদ্দিকীসহ অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারী কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থী, মহিলা সমিতিসমূহের নেতৃবৃন্দ, সামাজিক ইনোভেশন টীমের নেতৃবৃন্দ, মাদক বিরোধী সামাজিক আন্দোলনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। পরে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ