Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলালিংক এসডিজি হ্যাকাথন “কোড ফর অ্যা কজ” ২.০-এর আবেদন প্রক্রিয়া শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ৬:০৬ পিএম

বাংলালিংক এসডিজি (সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস) বিষয়ক ডিজিটাল পরিকল্পনাভিত্তিক উদ্যোগ বাংলালিংক এসডিজি হ্যাকাথন “কোড ফর অ্যা কজ”-এর দ্বিতীয় আসরের আবেদন প্রক্রিয়া শুরু করেছে। উদ্ভাবন ও প্রযুক্তিতে আগ্রহী তরুণদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সম্পর্কযুক্ত বিভিন্ন আর্থ-সামাজিক সমস্যার ডিজিটাল সমাধানে উৎসাহ দিতে ২৪ ঘন্টাব্যাপী এই হ্যাকাথনের আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের জন্য আগ্রহী প্রার্থীদের ২২ জানুয়ারির মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে এই ওয়েবসাইটি ভিজিট করে: https://sdghackathon.banglalink.net। প্রাথমিকভাবে নির্বাচিত দলগুলো ২৪ ঘন্টাব্যাপী হ্যাকাথনে এসডিজি সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ আর্থ-সামাজিক বিষয় যেমন কর্মসংস্থান, মানসম্মত শিক্ষা, জলবায়ু ও লৈঙ্গিক সমতার উপর পরিকল্পনা প্রস্তুতের পর সেগুলো উপস্থাপন করবে। হ্যাকাথনে অংশগ্রহণ করতে প্রতিযোগীদেরকে তিন সদস্যের (কোডার ও ডিজাইনারসহ) দল গঠন করে আবেদন করতে হবে।

বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, “সামাজিকভাবে দায়বদ্ধ একটি প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক সব সময় বিভিন্ন অভিনব ডিজিটাল উদ্যোগের মাধ্যমে মৌলিক আর্থ-সামাজিক সমস্যার সমাধানকে প্রাধান্য দিয়ে এসেছে। এসডিজি হ্যাকাথনের মাধ্যমে উদ্ভাবন ও প্রযুক্তিতে আগ্রহী তরুণরা নতুন পরিকল্পনার মাধ্যমে এসডিজি বিষয়ক বিভিন্ন সমস্যা সমাধানের সুযোগ পাচ্ছে। অংশগ্রহণকারীদের অভাবনীয় সাড়া পেয়ে এই হ্যাকাথনের প্রথম আসর আমরা সাফল্যের সাথে সম্পন্ন করেছিলাম। এবারের আসরেও আমরা একই রকম সাফল্য প্রত্যাশা করছি।

২০১৮ সালে শুরু হওয়া এসডিজি হ্যাকাথন বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের ফ্ল্যাগশিপ কর্পোরেট রেসপন্সিবিলিটি প্রোগ্রাম ‘মেক ইওর মার্ক’-এর অন্তর্ভুক্ত একটি উদ্যোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলালিংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ