Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসিতে মনোনয়নপত্র জমা

আতিকুল-তাপস যা বললেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের মনোনীত দুই মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ । গতকাল ছিল দুই সিটির নির্বাচনের মনোনয়ন জমা দেয়ার শেষ দিন।
গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। মনোনয়নপত্র জমা শেষে তিনি সাংবাদিকদের বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হলে ঢাকার মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করব।

তাপস বলেন, ঢাকাকে নিয়ে যারা চিন্তা করে, নাগরিক সুবিধা নিয়ে যারা চিন্তা করে তাদের সবার প্রতি আমি অনুরোধ জানাব, আমাকে পরীক্ষা করে দেখবেন। এই অনুরোধ সাধারণ মানুষের প্রতিও থাকবে। আপনাদের সেবক হিসেবে নির্বাচিত হলে প্রতিটি প্রতিশ্রুতি দ্রুততম সময়ে পরিপালন করব। আমি আশা করব ঢাকাবাসী স্বতঃস্ফ‚র্তভাবে এই নির্বাচনে অংশ নেবে।

আওয়ামী লীগের নেতা বলেন, আগামী বছর ঢাকাবাসীর জন্য একটি নবসূচনা করতে পারব। আমাদের অনেক কাজ করার রয়েছে। দীর্ঘদিন ধরে ঢাকাবাসী অবহেলিত ও নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। সেটাকে আমি মৌলিক অধিকার হিসেবে নিয়ে কাজ করব। ঢাকাবাসী যদি ৩০ জানুয়ারি আমাকে সুযোগ দেয় তাহলে তাদের সেবক হিসেবে এগুলো নিশ্চিত করাই হবে আমার প্রধান কাজ।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য হিসেবে তিনবার নির্বাচিত হয়েছেন উল্লেখ করে তাপস বলেন, আমার এলাকার জনগণ তিন মেয়াদে আমাকে ভালোবাসা দিয়ে আলিঙ্গন করে রেখেছে। আমি চেষ্টা করছি তাদের সেবা করার।
ঢাকাবাসীকে আরও সেবা করার সুযোগ চেয়ে মেয়র পদে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তাপস। তিনি বলেন, আমার দক্ষতা, অভিজ্ঞতা ও পূবের্র কাজকে বিচার করে ঢাকাবাসী আমাকে অবশ্যই কাজ করার সুযোগ দেবে।

আপনি মনোনয়নপত্র জমা দিতে আসার সময় ব্যাপক শোডাউন হয়েছে, এতে করে আচরণবিধি লঙ্ঘন হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একই সময়ে বিভিন্ন কাউন্সিলর প্রার্থীও মনোনয়ন জমা দিতে এসেছেন। যে কারণে হয়তো মানুষের সমাগম হয়েছে। তবে আমরা আচরণবিধি মেনে নির্দিষ্টসংখ্যক সিনিয়র নেতার সঙ্গে এসেছি। আমরা সব সময় আশা করব নির্বাচন যেন সুষ্ঠু, প্রতিদ্ব›িদ্বতামূলক হয়। যেখানে ঢাকাবাসী স্বতঃস্ফ‚র্তভাবে অংশ নেবে।

মনোয়নপত্র জমা দেয়ার সময় তাপসের সঙ্গে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, বাহাউদ্দীন নাসিম, যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশসহ অন্যরা।
অন্যদিকে নির্বাচন কমিশনের ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। জমা শেষে তিনি সাংবাদিকের বলেন, নির্বাচনে কেউ হারবে, কেউ জিতবে, এটাই বাস্তবতা। আমি এর আগে বিজিএমইএ নির্বাচন করেছি। কিন্তু মাঝপথে গিয়ে ইলেকশন বর্জন করিনি। জনগণের ভোটেই আমরা জিতব। নৌকার কোনো ব্যাক গিয়ার নেই। নৌকা এগিয়ে চলবে। আমার বিশ্বাস নির্বাচনে জয়ী হবো।
বিএনপি স্থানীয় সরকার নির্বাচনকে প্রহসনমূলক বলে অভিযোগ করে। আপনি কি মনে করছেন-এমন প্রশ্নে আতিকুল ইসলাম বলেন, তারা বলছে প্রহসনমূলক। এক দল বললে কিন্তু হবে না, সবাই মিলে বলতে হবে। কেউ যদি প্রথম থেকে বলে যে আমরা মাঠে থাকতে পারব না, এটি ওনারা কীভাবে বলে? এটি আমার প্রশ্ন!
আতিকুল বলেন, পুনরায় মেয়র নির্বাচিত হলে সবার সহযোগিতায় ডেঙ্গু নির্মূল করা হবে। মেয়র হিসেবে নির্বাচিত হলে ক্যাসিনোবাজ কাউন্সিলরদের কোনোভাবে বরদাশত করা হবে না।

এর আগে বিশাল শোডাউন নিয়ে রিটার্নিং কর্মকর্তার অফিসে আসেন মেয়র আতিকুল ইসলাম। এতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়েছে কি না জানতে চাইলে আতিকুল ইসলাম বলেন, আমরা কোনো শোডাউন করে আসিনি। বাইরে যখন স্লোগান দিতে দেখেছি, সঙ্গে সঙ্গে তা বন্ধ করে দিয়েছি। এ ছাড়া এখানে অনেক কাউন্সিলর প্রার্থীও এসেছেন। তাদের মধ্যেই আমাকে মনোনয়নপত্র জমা দিতে হয়েছে।
আতিকের সঙ্গে মনোনয়নপত্র জমা দিতে উপস্থিত ছিলেন, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম ও বিজিএমইএর সাবেক সভাপতি এম সিদ্দিকুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন নির্বাচন

১ ফেব্রুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০
১৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ