Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর ইতিহাস এখন দিনপঞ্জিকা শুরু আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আজ থেকে বঙ্গবন্ধুর ইতিহাস এখন দিনপঞ্জিকা শুরু হচ্ছে। ক্যালেন্ডারটির ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ৩৬৫ দিনের মধ্যে প্রত্যেকটি তারিখে সেই তারিখ সংশ্লিষ্ট বঙ্গবন্ধুর ঐতিহাসিক ঘটনার সংক্ষিপ্ত বিবরণ এতে সংযোজন করা হয়েছে। আমরা খুব দ্রæতই এটি বাজারজাত করে জনগণের কাছে পৌঁছে দিবো বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আবদুল নাসের চৌধুরী।
গতকাল মঙ্গলবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইসাবেলা ফাউন্ডেশন ও গৌরব প্রকাশনা যৌথভাবে বঙ্গবন্ধুর ইতিহাস নির্ভর একটি দিনপঞ্জিকা প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সভায় পানি সম্পদ সচিব জনাব কবির বিন আনোয়ার উপস্থিত ছিলেন।

ড. কামাল আবদুল নাসের চৌধুরি বলেন, সমাজের প্রকাশক, লেখক, কবিসহ সব শ্রেণী পেশার মানুষ এই ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত পুরো বছরটিকে উৎসবমুখরভাবে উদযাপন করতে স্বতঃস্ফুর্তভাবে এগিয়ে আসবে এটাই প্রত্যাশা করি।
গৌরব প্রকাশনার প্রকাশক স.ম.ইফতেখার মাহমুদ বলেন, ক্যালেন্ডারটির একটি স্বকীয়তা রয়েছে তা হলো ১ জানুয়ারি থেকে ৩১ শে জানুয়ারি পর্যন্ত ৩৬৫ দিনের মধ্যে প্রত্যেকটি তারিখে সেই তারিখ সংশ্লিষ্ট বঙ্গবন্ধুর ঐতিহাসিক ঘটনার সংক্ষিপ্ত বিবরণ এতে সংযোজন করা হয়েছে। আমরা খুব দ্রæতই এটি বাজারজাত করে জনগণের কাছে পৌঁছে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ