Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় নকল ও ভেজালবিরোধী র‌্যালি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় জনস্বাস্থ্য রক্ষায় নকল, ভেজালবিরোধী ও সরকার নির্ধারিত মূল্যে ওষুধ বিক্রয়ে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা শহরের সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সরোদ মঞ্চে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি জহিরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু কাউসারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. শাহ আলম। অনুষ্ঠান উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জেলা স্বাচিপের সভাপতি ডা. আবু সাঈদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. শওকত হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আহমেদ হোসেন, সহ-সভাপতি মোবারক আলী চৌধুরী, কসবা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি আব্দুল খালেক ও জেলার জনপ্রিয় ফার্মেসীর স্বত্বাধিকারী কাঞ্চন পাল প্রমুখ। অনুষ্ঠানের জেলার বিভিন্ন উপজেলার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন। আলোচনা সভায় জেলার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির প্রায় ৪ শতাধিক লোক অংশগ্রহণ করেন।
এর আগে বক্তারা বলেন, ফার্মেসি ব্যবসা চিকিৎসা ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে। চিকিৎসকের ওপর পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয় করে ব্যবস্থাপত্র দিয়ে ফার্মেসিতে পাঠান। ফার্মেসি যদি একটু ভুল করেন তাহলে রোগীকে সুস্থ করার সকল সম্ভব প্রচেষ্টা ও প্রয়াস শেষ হয়ে যাবে। তাই আপনারা সতর্কতার সাথে রোগীদের কাছে ওষুধ বিক্রি করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ