Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগতিতে যৌতুক না পেয়ে হামলা

নববধূসহ আহত ৫

রামগতি (ল²ীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ল²ীপুরের রামগতিতে যৌতুকের টাকা না পেয়ে শ্বশুর পক্ষের হামলায় নববধূসহ পাঁচজন আহত হয়েছেন। গত সোমবার রাতে উপজেলার চরবাদাম ইউনিয়নের পূর্ব চরসীতা এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত নববধূর মা বাশুরা বেগমকে (৫৫) কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহত নববধূ শারমিন আক্তার (১৯), তার বোন ফাতেমা বেগম (৩০), ভাই বেল্লাল হোসেন (২৫) ও মো. রুবেলকে (১৬) স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। স্থানীয়রা জানান, প্রায় আড়াই মাস আগে এ এলাকার মৃত আবু তাহেরের মেয়ে শারিমন আক্তারের সঙ্গে প্রতিবেশি ছায়েদল হকের ছেলে আবদুজ জাহেরের (২৩) বিয়ে হয়। বিয়ের পর থেকে জাহেরসহ তার পরিবারের সদস্যরা স্ত্রীর পরিবারের কাছ থেকে ১ লাখ টাকা যৌতুক দাবি করে আসছে। গত সোমবার রাতে জাহের তার মামা শাহাজান মাঝী ও ভাই আবুল বাসারকে নিয়ে শ্বশুর বাড়িতে গিয়ে দাবিকৃত যৌতুকের টাকার জন্য চাপ প্রয়োগ করে। এ নিয়ে বাকবিতÐার একপর্যায়ে তারা শারমিনের পরিবারের ওপর হামলা চালায়। এতে নববধূ শারমিনসহ পরিবারের পাঁচ সদস্য আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।
নববধূ শারমিন আক্তার জানান, বিয়ের পর থেকে স্বামী জাহেরসহ তার পরিবারের সদস্যরা যৌতুকের জন্য তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত। দাবিকৃত যৌতুক না পেয়ে তারা শেষ পর্যন্ত আমার পরিবারের ওপর হামলা চালায়। এ ঘটনার তিনি সুষ্ঠু বিচারের দাবি জানান। হামলার বিষয়ে জানতে শারমিনের স্বামী আবদুজ জাহেরের মুঠোফোনে একাধিকবার কল করলেও তাকে পাওয়া যায়নি। তবে জাহেরের বড়ভাই আবুল বাসার জানান, বিষয়টি নিয়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। মারধর বা আহত হওয়ার বিষয়টি সঠিক নয় বলে তিনি দাবি করেন। রামগতি থানার ওসি এটিএম আরিচুল হক জানান, ঘটনাটি তিনি শুনেননি। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ