Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে গরম কাপড়ের দোকানে উপচে পড়া ভিড়

মো. ওমর ফারুক, ফেনী থেকে | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গত কয়েকদিন ধরে ঘন কুয়াশার চাদর মুড়ি দিয়ে ফেনীতে পৌষের শীত ঝেঁকে বসেছে। চারিদিকে হাড় কাঁপানো কন কনে শীতে পুরো ফেনী জেলার মানুষ কাঁবু হয়ে গেছে। উত্তরের শির শিরে হিমেল হাওয়া শীতকে দিনদিন বাড়িয়ে দিচ্ছে। সূর্য মামা মাঝে মধ্যে উকি দিচ্ছে। স্কুল কলেজের শিক্ষার্থীরা কাঁথা ছেড়ে বিছানা থেকে উঠতে চাইছে না। জন জীবনে নেমে এসেছে স্থবিরতা।
সরেজমিনে দেখা যায়, শহরের রাজাঝির দিঘীর পাড়, রেলস্টেশনে লাইনের পাশে ফুটপাত, শহীদ মিনার চত্বর, সদর হাসপাতাল মোড় ও শহরের আনাচে কানাচে ভ্রাম্যমাণ ভ্যান গাড়িতে গরম কাপড়ের ফসরা নজর কাটছে ক্রেতাদের। গরম কাপড় কেনার এক রকম প্রতিযোগিতা চলছে। এছাড়াও বড় বাজার ও অভিজাত শপিংমলে গরম কাপড় কেনার জন্য ক্রেতারা ভিড় করছেন। নিম্ম মধ্যবিত্তরা ফুটপাতের দোকানে গরম কাপড় কিনতে ভিড় জমাচ্ছেন প্রতিনিয়ত। আবার কেউ কেউ অভিজাত বিপনীবিতানগুলোতে ভিড় করছেন। শীতে গরম কাপড়ের দাম একটু বেশি হলেও শীত থেকে রক্ষা পেতে গরম কাপড় কিনছেন ক্রেতা সাধারণ। এদিকে শীতে শহরের রাজাঝির দীঘির পাড়ে ফুটপাতের মার্কেট অনেক বেশি জমজমাট। সেখানে প্রায় ৪শ’ দোকান রয়েছে।
কয়েকজন ব্যবসায়ী জানান, শীতে গরম কাপড়ের চাহিদা অনেক। এবারের শীতে গরম কাপড়ের গাইটের দাম বৃদ্ধি পাওয়ায় তাদেরকেও বাধ্য হয়ে একটু বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে ত্রেতাদের এ বিষয়ে কোনো অভিযোগ নেই তারা বেশি দামে গরম কাপড় কিনছেন বলে জানান।
এ বিষয়ে কয়েকজন ক্রেতা জানান, শীতে বড় মার্কেটগুলোতে গরম কাপড়ের দাম অনেক বেশি। তাই আমরা বাধ্য হয়ে ফুটপাত থেকে কিনছি কারণ এখানে কাপড়ের দাম অনেক কম।
সরেজমিনে গেলে রাজাঝির দিঘীর পাড়ের ফুটপাতের ব্যবসায়ী শাহআলম, রফিক ও আসলামের সাথে কথা হয়। তারা জানান, প্রতিদিন রাতে তাদের জন্য চট্রগ্রাম থেকে কাপড়ের গাইট আসে ২টি করে। প্রতি গাইটের দাম ১০ হাজার টাকা। তাদের প্রতিদিন ৪০ থেকে ৫০ হাজার টাকার গরম কাপড় বিক্রি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ