Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির কাউন্সিলর প্রার্থী ঘোষণা আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে দুই সিটির মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। ঢাকা উত্তরে তাবিথ আউয়াল ও দক্ষিণে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে দলীয় মনোনয়ন দিয়েছে দলটি। মেয়র পদের পাশাপাশি একই দিনে দুই সিটির ১২৯টি কাউন্সিলর ও ৪৩টি মহিলা কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পদে দলীয় মনোনয়ন চেয়ে ৪৭৬জন ফরম জমা দিয়েছেন। এর মধ্যে গতকাল রোববার কাউন্সিলর পদে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করেছে মনোনয়ন বোর্ডের সদস্যরা। একই নির্বাচনে উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে আজ সোমবার। এদিন বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশন এবং সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের মহিলা সংরক্ষিত আসনের বিএনপি সমর্থিত প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। উত্তর সিটিতে ১৮টি এবং দক্ষিণ সিটিতে ২৫টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদ রয়েছে। উত্তর সিটিতে বিএনপির প্রার্থী হতে ৩৪জন এবং দক্ষিণে ৬০ জন মহিলা দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন। সাক্ষাতকার শেষে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করবে বিএনপি

কাউন্সিলর বাছাই করার জন্য তিনটি টিম কমিটি গঠন করা হয়েছে। স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের নেতৃত্বে সংরক্ষিত মহিলা কাউন্সিলর, দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে উত্তর এবং দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালামের নেতৃত্বে দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে কাউন্সিলর প্রত্যাশীদের বাছাইয়ের জন্য তিনটি কমিটি করা হয়েছে বিএনপি। ঢাকা সিটি করপোরেশনের দক্ষিণে কাউন্সিলর পদে ২২০ টি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬০টি এবং উত্তরে কাউন্সিলর পদে ১৬২টি এবং সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৩৪টি মনোনয়ন ফরম জমা পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন নির্বাচন

১ ফেব্রুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০
১৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ