Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ব্যানার-পোস্টার অপসারণ আজ থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থীতা নিশ্চিতের আগে বিভিন্ন স্থানে সেঁটে দেয়া পোস্টার-ব্যানার অপসারণে আজ থেকে মাঠে নামবে স্থানীয় সরকার মন্ত্রণালয় (এলজিআরডি)। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী সব নির্বাচন পোস্টার-ব্যানার অপসারণ করা হবে। যারা নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, ইসির নির্দেশনা অনুযায়ী গত বৃহস্পতিবার মধ্য রাতে নির্বাচনী ব্যানার-পোস্টার অপসারণের শেষ সময় ছিল। কিন্তু যেসব পোস্টার-ব্যানার এখনো অপসারণ হয়নি সেসব ব্যানার-পোস্টার অপসারণে আজ রোববার থেকে স্থানীয় সরকারের কর্মকর্তারা মাঠে নামবে। কারণ গত দুই দিন ছুটি থাকায় কাজ করতে পারেনি।

মন্ত্রী বলেন, এত দিন কোনো পোস্টার না দেখা গেলেও গত শুক্রবার থেকে হঠাৎ করে বিভিন্ন এলাকায় নতুন করে পোস্টার দেখা যাচ্ছে। ইসির নির্দেশনার পরও, যারা নির্দেশ অমান্য করে পোস্টার-ব্যানার লাগাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন নির্বাচন

১ ফেব্রুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০
১৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ