Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষার্থীদের মিলনমেলা

দিনাজপুরে গার্লস স্কুলের ১৫০ বছর পূর্তি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ঐতিহ্যবাহী দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি উপলক্ষে বৃদ্ধা থেকে কিশোরীদের মিলন মেলা বসেছিল। মায়ের সাথে মেয়ে আবার দাদী-নানির সাথে নাতনি সবাই অপরুপ সাজে দিনাজপুরের সড়কে র‌্যালি করেছে। এক্স স্টুডেন্টসের আয়োজনে স্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম উপস্থিত থেকে দেশের এবং জেলার উন্নয়নে উচ্চ শিক্ষিত নারীদের এগিয়ে আসার আহবান জানান। প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা মমতাজ আরা। গতকাল শনিবার সকাল থেকে শুরু হওয়া মিলন মেলায় শিক্ষার্থীরাই বিভিন্ন স্টল দিয়েছে শিক্ষার পাশাপাশি নিজেদের তৈরি পণ্যের পসরা সাজালে মেলার আকর্ষণ আরো বৃদ্ধি পায়।
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আগামী ২০২৭ সালে দিনাজপুর থেকে ঢাকা অভিমুখী বুলেট ট্রেন চালু করা হবে, দিনাজপুর থেকে ঢাকা পৌছতে সময় লাগবে ১ ঘন্টা ৪০ মিনিট উল্লেখ করে বলেছেন, আপনাদের মেধা, যোগ্যতা ও সাধনাকে পুজি করে অল্প সময়ের মধ্যে দিনাজপুরকে আরও সুন্দর করে গড়ে তুলতে আপনাদের সহযোগিতা প্রয়োজন। শুধু বর্ষপুর্তি করে আনন্দ ও উৎসব নয়। এই যাত্রাকে অব্যাহত রেখে দিনাজপুরের উন্নয়ন ও অবহেলিত মানুষের পাশে দাড়ালেই এই ১৫০ বছরের বর্ষপুর্তি উৎসব স্বার্থক হবে। এই ১৫০ বছরে স্কুল থেকে শিক্ষালাভ করে অনেকেই এখন সরকারের উচ্চ পর্যায়ে পৌছে গেছে। আপনাদের সহযোগিতায় দিনাজপুরে বৃদ্ধাশ্রম, এতিমখানা ও তৃতীয় লিঙ্গের অবহেলিত মানুষদের স্বচ্ছল করতে এবং তাদের দেখভালের জন্য আপনাদের সহযোগিতা চাই।
গার্লস হাই স্কুল এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের প্রেসিডেন্ট রেবেকা আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শচিন চাকমা, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লায়লা হাসিনা বানু, ১৫০ বছর পুর্তিউৎসব কমিটির আহবায়ক জিনাত আরা চৌধুরী মিলি। এর আগে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সকালে বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন করা হয়। পরে কেক কেটে শুভ সুচনা করেন উদ্বোধক ও প্রধান অতিথি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ