Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভিপি নুরসহ ২৯ জনের বিরুদ্ধে চুরির মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

পেটানোর পর এবার ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ৪৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। বহিরাগতদের নিয়ে ডাকসু ভবনে প্রবেশ করে হত্যার উদ্দেশে মারধর ও চুরির অভিযোগে গতকাল শাহবাগ থানায় এ মামলা দায়ের হয়। শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের মারামারির ঘটনায় ভিপি নুরুল হকসহ নাম উল্লেখ করে ২৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন ঢাবির শিক্ষার্থী ডি এম সাব্বির উদ্দিন। এছাড়া আরো ১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে এ মামলায়।

২২ ডিসেম্বর ডাকসু ভবনে ভিপি নুরুল হকের কক্ষে ঢুকে হামলা চালান মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। তাঁদের সঙ্গে ছাত্রলীগের নেতা-কর্মীরাও ছিলেন। হামলায় নুরুল ও তার বেশ কয়েকজন সহযোগী আহত হন। তাঁদের মধ্যে গুরুতর আহতও রয়েছেন কয়েকজন।

হামলার ঘটনায় ছাত্রলীগ ও ডাকসুর ৩৭ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে ভিপি নুরুল মামলা করেছেন। ভিপি নুরুলের পক্ষে গত মঙ্গলবার শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ