Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ইসলামী সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভারতের জমিয়তে উলামায়ে হিন্দের প্রেসিডেন্ট আল্লামা আরশাদ মাদানীর সুযোগ্যপুত্র আল্লামা আযহার মাদানী দা.বা. বলেছেন, মজবুত ঈমান, নেক আমল ও বিশুদ্ধ আকিদাই হলো মুসলমানের আসল সম্পদ। এ তিনটি জিনিস অর্জন করতে না পারলে পরিপূর্ণ মুসলমান হয়া যায়না। বিশেষ করে কোরআন হাদীসের আলোকে সমাজকে পুনর্বিন্যাস করতে পারলেই মুসলমানদের শান্তি অগ্রগতি সমৃদ্ধি ও দেশে স্থিতিশীলতা সৃষ্টির মধ্যদিয়ে আদর্শ সমাজব্যবস্থা গড়ে উঠবে। আমাদেরকে রাসুল (সা.) এর আদর্শে জীবন গড়ার বিষয়ে গুরুত্ব দিতে হবে। কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠনের উদ্যোগে গত সোমবার রাতে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ২৯তম আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে বিশেষ মেহমানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কওমী মাদরাসা সংগঠনের সভাপতি আল্লামা নুরুল হকের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাতের মুখপাত্র আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী, আল্লামা মামুনুল হক, ইসলামী চিন্তাবিদ ড. আ.ফ.ম খালিদ হোসাইন প্রমুখ। সম্মেলনে কওমী মাদরাসা সংগঠনের সেক্রেটারি জেনারেল আল্লামা আশরাফ আলীর লিখিত বক্তব্য পড়ে শুনানো হয়। সম্মেলনে বক্তারা বলেন, কওমী মাদরাসার হাত ধরে এদেশে যুগ যুগ খোদাভীরু, নবী প্রেমিক ও দেশপ্রেমিক নাগরিক যেমন তৈরি হয়ে আসছে তেমনি কওমী মাদরাসাগুলো এদেশে শান্তি প্রতিষ্ঠা, মানবিক মূল্যবোধের বিকাশ, সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধ ও নির্মূলে ব্যাপক ভূমিকা রাখছে। বক্তারা আরও বলেন, হযরত মুহাম্মদ সা. আমাদের শেষ নবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ