Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজাবে প্রধান শিক্ষিকার কটূক্তি

ময়মনসিংহ গভর্নমেন্ট ল্যাবরেটরী স্কুল

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

শিক্ষার্থীর হিজাব নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠেছে ময়মনসিংহ সরকারি ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষিকা আঞ্জুমানারা বেগমের বিরুদ্ধে। এ ঘটনায় শিক্ষার্থীরা প্রধান শিক্ষিকার পদত্যাগ দাবি করে জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেছে।
গতকাল রোববার দুপুরে ওই শিক্ষিকার বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষার্থীরা বিভিন্ন অভিযোগ সস্মিলিত ৮ দফা ও পদত্যাগ দাবী করে ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমানের কাছে স্বারকলিপি প্রদান করেছেন । দায়েরকৃত স্বারকলিপিতে উল্লেখ করা হয়, ছাত্রদেরকে প্রহার, অমানবিক আচরণ, পরীক্ষার নামে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়, স্কাউটদেরকে বিজয় দিবসের কুচকাওয়াজ হতে বঞ্চিত করা, শিক্ষক-কর্মচারীদের সাথে বাজে আচরণ, বিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্রীদের বোরখা ও হিজাব পরিধানে নিষেধাঞ্জা জারি করেন এছাড়া একজন ছাত্রকে বেধড়ক পিটানোর ঘটনাকে কেন্দ্র করে শিক্ষাথীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয় ।

এক শিক্ষার্থী বলেন, প্রধান শিক্ষিকা স্কুলের শিক্ষার্থীদের নানাভাবে কট‚ক্তি ও হয়রানি করেন। নবম শ্রেণির এক ছাত্রীকে হিজাব নিয়ে কট‚ক্তি করায় লজ্জায় সে স্কুলে আসতে চাচ্ছে না। একই কারণে আরো অনেক শিক্ষার্থী স্কুলে যেতে চায় না। আমরা তার দ্রত অপসারণের দাবি জানাই। তবে এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষিক আঞ্জুমানারা বেগম বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয় বলে দাবি করেন। জেলা প্রশাসক মিজানুর রহমান ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করে জানান, বিষয়টি নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ