Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জ থানা সংলগ্ন ব্রিজটি ঝুঁকিতে

সাধারণ জনগণের দুর্ভোগ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভার থানা থেকে মাত্র ১০ গজ দূরে খালের উপর ব্রিজটি ধসে পড়ে যে কোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। বন্ধ হয়ে যেতে পারে ঈশ্বরগঞ্জ উপজেলার সাথে তিনটি ইউনিয়নের সড়ক যোগাযোগ।
সরেজমিন গিয়ে দেখা যায়, দত্তপাড়া নামক স্থানে থানা সংলগ্ন খালের উপর ব্রিজটির পাটাতন ভেঙে গর্ত হয়ে যাওয়ায় স্থানীয় লোকজন ব্রিজের গর্তে দুটি কলাগাছ পুঁতে বিপদ সংকেত হিসেবে লাল শপিংব্যাগ ঝুলিয়ে দিয়েছেন। জানা যায়, ১৯৯৬ সালে তৎকালীন সংসদ সদস্য আব্দুস সাত্তার উপজেলা প্রকৌশল বিভাগের মাধ্যমে থানা সংলগ্ন খালের উপর এ ব্রিজটি নির্মাণ করেন। এই ব্রিজের উপর দিয়ে ঈশ্বরগঞ্জের পশ্চিম অঞ্চলের বড়হিত, তারুন্দিয়া ও উচাখিলা এ তিনটি ইউনিয়নের হাজার হাজার মানুষ শত শত যানবাহন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ পুলিশ প্রশাসনের যানবাহন চলাচল করে থাকে। এছাড়াও তারুন্দিয়া ও উচাখিলা ইউনিয়নের চরাঞ্চলের উৎপাদিত মৌসুমী ফসল শাক সবজি ধান পাট বাজারজাত করণে পরিবহণ নিয়ে কৃষকদের এ ব্রিজের উপর দিয়ে ঈশ্বরগঞ্জ বাজারে আসতে হয়। যোগাযোগের ক্ষেত্রে এ গুরুত্বপূর্ণ ব্রিজটির পাটাতন ভেঙে গর্তে পরিণত হয়েছে। প্রতিদিন গর্তটি ভেঙে পরিধি বৃদ্ধি পাচ্ছে। পরিবহণ চলাচলের ক্ষেত্রে ব্রিজটি এখন মরন ফাঁদে পরিণত হয়েছে।
ঈশ্বরগঞ্জ থানা পুলিশ কার্যালয় সংলগ্ন এ ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ কবীর হোসেন জানান, অবিলম্বে এ ব্রিজটি সংষ্কার প্রয়োজন। ব্রিজটি বিধ্বস্ত হয়ে গেলে পুলিশের গাড়ি থানা থেকে বের হতে পারবে না। ফলে পুলিশি প্রশাসনিক কার্যক্রম মারাত্মক ভাবে ব্যাহত হবে।
এ ব্যাপারে উপজেলা এলজিইডি প্রকৌশলী তৌহিদ আহমেদের সঙ্গে কথা হলে তিনি জানান, ব্রিজটি সরেজমিন গিয়ে পরিদর্শন করেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে জরুরি পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ