Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও ভিপি নুরের ওপর হামলা হুঁশিয়ার করলেন মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৫ পিএম

ছয় দিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে দুইবার হামলার শিকার হলেন প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীরা। উভয় হামলার নেতৃত্ব দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

আজ রোববার (২২ ডিসেম্বর) বেলা পৌনে ১টার দিকে ভিপি নুরের উপর হামলার সময় এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়েন। এতে নুরসহ বেশ কয়েকজন রক্তাক্ত হন।

বিষয়টি নিয়ে আজ রবিবার রাজধানীর গুলশানে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, দুপুরে ডাকসু ভিপি নুরের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে নুরসহ অন্তত ৭ জন আহত হয়েছেন। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। আমরা দেখতে পাচ্ছি বাংলাদেশ সরকার নির্বিকার হয়ে আছে। আমরা এনআরসি বিষয়ে বারবার প্রতিক্রিয়া ব্যক্ত করেছি। অথচ এ বিষয়ে সরকার ও সরকারের মন্ত্রীরা উদাসীন বক্তব্য প্রদান করে চলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ