Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক ছাড়লেন শ্রমিকরা ৪ ঘণ্টা পর উত্তরায় যান চলাচল স্বাভাবিক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বকেয়া বেতনের দাবিতে রাজধানীর উত্তরায় সড়ক অবরোধ করে টপ জিন্স নামের একটি গার্মেন্টস শ্রমিকরা। গতকাল দুপুর ১২টা থেকে তারা আব্দুল্লাহপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের একপাশে অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর সড়কের দুই পাশেই অবস্থান নেন তারা। এতে যানচলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকদের সড়ক অবরোধের কারণে আব্দুল্লাহপুর থেকে-বিমানবন্দর সড়কের দুইপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে বেলা সাড়ে ৩টার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে যান। এতে সড়কের যানচলাচল শুরু হয়।
ডিএমপির উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল বলেন, বেতন নিয়ে সৃষ্ট এ সমস্যা সামানে বিজিএমইএ প্রতিনিধি, মালিকপক্ষ, শ্রমিক ও পুলিশ মিলে আলেচনায় বসব। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাসে তারা সড়ক ছেড়ে দিয়েছে।
তিনি বলেন, মালিকপক্ষ কারখানা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল। তারা যদি কারখানা বন্ধ করতে চায় তাহলে আইন অনুযায়ী শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করতে হবে। এসব বিষয় নিয়ে আমরা আলোচনা করব। সমস্যা সমাধানে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক

৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ