Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরের ভিক্টোরিয়া লাইব্রেরি এখন শফীউদ্দিন সরদার মিলনায়তন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নাটোরের প্রাচীন ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরী মিলনায়তনের নতুনভাবে নামকরণ করা হলো দেশবরেণ্য কথাসাহিত্যিক “শফীউদ্দিন সরদার মিলনায়তন”। গত শুক্রবার রাতে লাইব্রেরী মিলনায়তনে লাইব্রেরীর বার্ষিক সাধারণ সভায় দেশের অন্যতম প্রাচীন এই ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীতে বিপুল পরিমাণ বই প্রদান অনুষ্ঠানে এই নামকরণ করা হয়। দশ হাজার টাকা মূল্যমানের বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধাসহ বিভিন্ন বিষয় ভিত্তিক বই প্রদান করেন জেলা প্রশাসক ও লাইব্রেরীর সভাপতি মো. শাহরিয়াজ এবং সম্প্রতি শিল্পকলা একাডেমী থেকে নাট্যকলায় সংবর্ধিত নাট্যশিল্পী ও ব্যাংকার ওবাইদুল হক মিলন। এ সময় বই অনুদান প্রদানকারীবৃন্দ বলেন, লাইব্রেরী হচ্ছে বাতিঘর। লাইব্রেরীকে সমৃদ্ধ করতে সবাইকে এগিয়ে আসা উচিৎ।
বার্ষিক সাধারণ সভায় নাটোরের কথাসাহিত্যিক শফীউদ্দিন সরদারের নামে লাইব্রেরী মিলনায়তনের নামকরণ, লাইব্রেরীর পাঠক সংখ্যা বৃদ্ধি ও উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন, আসন্ন একুশের বইমেলা আয়োজন, বিগত এক বছরের আয়-ব্যয়ের হিসাব অনুমোদন এবং আগামী বছরের বাজেট অনুমোদন সংক্রান্ত সিদ্ধান্তও গ্রহণ করা হয়।
জেলা প্রশাসক ও লাইব্রেরীর সভাপতি মো. শাহরিয়াজ সভায় সভাপতিত্ব করেন। লাইব্রেরীর সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন প্রতিবেদন উপস্থাপন করেন। লাইব্রেরীর আজীবন সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক শেখর স্যানাল, গোলাম ইখতিয়ার তাজু, ফারাজী আহম্মদ রফিক বাবন, লাইব্রেরীর সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল ওহাব ও যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাওসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ