Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে বিজয়ের গল্প শোনালেন মুক্তিযোদ্ধারা

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে মাসব্যাপী বিজয় মেলায় বিজয়ের গল্প শোনালের ৭১ এর রনাঙ্গনের মুক্তিযোদ্ধারা। গত শুক্রবার রাতে উপজেলা সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ গল্প শোনার আয়োজন করা হয়।
মির্জাপুর উপজেলা পরিষদের উদ্যোগে ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফার সভাপতিত্বে স্বাধীনতা যুদ্ধের ঘটনাবলী তুলে ধরে আলোচনায় অংশ নেন টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ফজলুল হক বীর প্রতিক। ৭১’র রানাঙ্গনের এই যুদ্ধা কার ডাকে কি কারণে স্বাধীনতা যুদ্ধে অংশ নেন, পাকবাহিনীর সঙ্গে কোথায় কোথায় সম্মুখ যুদ্ধ হয়, সে যুদ্ধে কতজন সহকর্মী শহীদ হন তিনি তার বক্তব্যে সে স্মৃতি উল্লেখ করেন। এ সময় উপস্থিত সকল ¯্রােতা নীরবে তার গল্প শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন।
এছাড়া আলোচনায় আরও অংশ নেন টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কালাম আজাদ বীর বিক্রম, মির্জাপুর উপজলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সরকার হিতেশ চন্দ্র পুলক, অধ্যাপক দুর্লভ বিশ্বাস।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক, ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠ শিল্পী লুইপাসহ বিভিন্ন শিল্পী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ