Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রিবার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০১৯ সম্পন্ন হয়েছে। নীলফামারীর সৈয়দপুর শহরের শেরে বাংলা সড়কে সংসদের নিজম্ব কার্যালয়ে গত শুক্রবার বিকাল তিনটা থেকে ৭টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। নির্বচনে সংসদের কার্যনির্বাহী কমিটির ১৮টি পদে আমিনুল, ওবায়দুর পরিষদ এবং শামীম, আমজাদ নামে ২টি প্যানেলে সর্বমোট ৩৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। এতে শামীম-আমজাদ প্যানেল জয়লাভ করেন। এ প্যানেলটি থেকে সাধারণ সম্পাদকসহ ১৪টি পদের প্রার্থীরা জয় লাভ করেন। অপরদিকে, আমিনুল-ওবায়দুর পরিষদ থেকে সংসদের সহ-সভাপতি, মহিলা সম্পাদিকা ও দুইটি কার্যনির্বাহী সদস্য পদসহ চারটি পদের প্রার্থীরা বিজয়ী হয়েছে।
তবে আমিনুল-ওবায়দুর পরিষদের সভাপতি পদে আমিনুল হক ও শামীম-আমজাদ পরিষদের মআ শামীম ৫৮টি করে সমসংখ্যক ভোট পান। ফলে সভাপতি পদটি অমীমাংসিত থাকে।
সংসদের কার্যনির্বাহী কমিটির অন্যান্য পদে নির্বাচিতরা হচ্ছে, সহ-সভাপতি মো. শাহজাহান সরকার বাবুল, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন সরকার, সহ সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, সমাজ ও সাহিত্য সম্পাদক আকমল সরকার রাজু, নাট্য সম্পাদক মো. আখতারুল ইসলাম মৃধা, সংগীত সম্পাদক মো. জান্নাতুল ইসলাম কবির, পাঠাগার সম্পাদক গোলাম মোস্তফা মহব্বত, অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক মো. নকিবুল ইসলাম, দফতর সম্পাদক শাহ্ হামিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. মোমিনুল ইসলাম মুকুল, অভ্যন্তরীন হিসাব নিরীক্ষক মো. বদিউজ্জামান বদিয়ার, মহিলা সম্পাদিকা হোসনে আরা লিপি এবং কার্যনির্বাহী সদস্য মো. আখতার হোসেন খাঁন, মো. আজমল সরকার, অ্যাডভোকেট তুষান কান্তি রায়, বাবু গজেন চন্দ্র রায় ও ডা. নুরুল আলম। নির্বাচনে সংসদের ১১৬জন ভোটারের সকলেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ