Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খাস নিয়তে সামান্য কাজেও অধিক ফায়দা হয়

পীর ছাহেব, ফুলতলী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদাদতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী পীর ছাহেব ফুলতলী বলেছেন, প্রত্যেক কাজের ক্ষেত্রে নিয়ত মূল বিষয়। খালিস নিয়তে সামান্য কাজ করলেও তাতে অধিক ফায়দা হয়। কারো কোনো বড় কাজের চেয়ে নিয়তের বিশুদ্ধতার কারণে কারো কারো ছোট কাজেরও মূল্য আল্লাহর কাছে বেশি হতে পারে। আল্লাহ তা বহুগুণ বাড়িয়ে দিতে পারেন। তিনি হাদীসে নববীর প্রতি ইঙ্গিত করে বলেন, কেউ যদি হালাল উপার্জন থেকে ১টি খেজুর পরিমাণও আল্লাহর ওয়াস্তে দান করেন তবে আল্লাহ তা বাড়াতে থাকেন। কিয়ামতের দিন তা বিশাল পাহাড় পরিমাণ হয়ে যায়। তিনি গত বৃহস্পতিবার দিবাগত রাতে পাঠানটুলাস্থ একটি সেন্টারে লতিফিয়া হিফযুল কুরআন মাদরাসা সিলেট কর্তৃক আয়োজিত খানকা মাহফিলে তালিম তরবিয়ত প্রদানকালে এসব কথা বলেন।
মাদরাসা পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাওলানা মাহমুদ হাসান চৌধুরীর সভাপতিত্বে এবং প্রিন্সিপাল মাওলানা নজীর আহমদ হেলাল ও মাওলানা মুহিবুর রহমানের যৌথ পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ-এর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।
বক্তব্য রাখেন, সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা শফিকুর রহমান, জালালপুর জালালিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জ উ ম আব্দুল মুনঈম ও মাওলানা আজিজুর রহমান ধনপুরী।
মাহফিলের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন মাদরাসা পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান মাওলানা নজমুল হুদা খান। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ এর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা বেলাল আহমদ, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নোমান, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ শেখ মকন মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান প্রমুখ। মাহফিলে হিফয সমাপনকারী দুই ছাত্রকে পাগড়ী প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ