Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিস্তম্ভ নির্মাণ পরিকল্পনা করছেন সরকার

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

ল²ীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ল²ীপুরের রামগতিতে বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিস্তম্ভ নির্মাণের পরিকল্পনা করছেন সরকার। গত বুধবার দুপুরে উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের গুচ্ছগ্রাম শেখের কিল্লা পরিদর্শন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। পরে রামগতি উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় এ পরিকল্পনার কথা জানান তিনি।
তিনি বলেন, ১৯৭২ সালের ২০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রামীণ অবকঠামো উন্নয়ন পরদির্শনে এসে রামগতিতে গুচ্ছগ্রাম প্রতিষ্ঠা করেন। এসময় তিনি নিজে মাটি কেটে ওই কিল্লা তৈরির কাজ শুরু করেন। তখন থেকে কিল্লাটি শেখের কিল্লা নামে পরিচিত।
পরিদর্শন শেষে স্থানীয় গুচ্ছগ্রাম নুরানী ও হাফিজিয়া মাদরাসা মাঠে উপজেলা আ.লীগ আয়োজিত সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ল²ীপুর-৪ আসনের সাংসদ মেজর (অবঃ) আব্দুল মান্নান, ল²ীপুর-৩ আসনের সাংসদ এ,কে,এম শাহজাহান কামাল, ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব আব্দুল হক, ল²ীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার ড. এ,এইচ,এম কামরুজ্জামান, রামগতি উপজেলা চেয়ারম্যান সোহরাব উদ্দিন সোহেল আজাদ, গুচ্ছগ্রাম প্রকল্প পরিচালক জাবেদ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ